নাটোরে পুড়িয়ে দেওয়া এমপি শিমুলের বাড়ি থেকে ৪ লাশ উদ্ধার


, আপডেট করা হয়েছে : 06-08-2024

নাটোরে পুড়িয়ে দেওয়া এমপি শিমুলের বাড়ি থেকে ৪ লাশ উদ্ধার

নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাসভবন জান্নাতি প্যালেস থেকে চারটি অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে।


মঙ্গলবার সকালে শহরের কান্দিভিটায় পুড়ে যাওয়া নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাসভবন জান্নাতি প্যালেসে ভেতরে লাশগুলো পাওয়া যায় বলে জানিয়েছেন স্থানীয়রা। পরে নিহতদের স্বজনরা গিয়ে লাশগুলো শনাক্ত করে নিয়ে যান। তবে লাশগুলো উদ্ধার ও শনাক্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে সেখানে দেখা যায়নি।


নিহতরা হলেন, নাটোর সিটি কলেজের অধ্যক্ষ দেলোয়ার হোসেন খানের ছেলে আকিব হোসেন খান, তালতলা এলাকার বকুল হোসেনের ছেলে এইচএসসি পরীক্ষার্থী সিয়াম হোসেন, বড়গাছা এলাকার আব্দুল মজিদের ছেলে শফিকুল ইসলাম মোহন ও মল্লিকহাটি এলাকার ফজের আলীর ছেলে ইয়াসিন আলী।


এর আগে প্রধানমন্ত্রী দেশ ছেড়ে চলে যাওয়ার খবর ছড়িয়ে পড়ার পর সোমবার বিকালে সদর আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাসভবন জান্নাতি প্যালেস ও তার ছোট ভাইয়ের বাড়িতে আগুন দেয় বিক্ষুব্ধরা।


স্থারীয়রা জানান, এসময় চারজন অতি উৎসাহী বা লুটপাটের উদ্দেশ্যে জান্নাতি প্যালেসে ঢুকে যায়। কিন্তু পরে আগুনের কারণে তারা বের হতে না পেরে ভেতরে আটকা পড়ে যান।


নিহতের ছাত্র আকিব হোসেনের মামা তুহিন ইসলাম জানান, সোমবার বিকেলে আকিব হোসেন বাড়ি থেকে শহরে বের হন। এর পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। মঙ্গলবার সকালে সংসদ সদস্য শফিকুল ইসলামের পুড়ে যাওয়া বাড়ি দেখতে যাওয়া একজন মহিলা তিনতলার বেলকনিতে একটি মৃতদেহ পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে তারা সেখানে গিয়ে মৃতদেহটি আকিবের বলে শনাক্ত করেন, পরে তার মরদেহ নিয়ে যায় স্বজনরা।


এদিকে, নাটোরের সিংড়ায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলকের বাসায় ভাংচুর করেছে বিক্ষুব্ধ জনতা। এসময় মালামাল লুট করা হয়। সোমবার বিকাল পৌনে ৫টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় সিংড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসের বাসাও ভাঙচুর করা হয়।


সিংড়ার স্থানীয় সাংবাদিকেরা জানান, শহরে পলকের ছবি সম্বলিত সাইনবোর্ডও ভাঙচুর করে শত শত বিক্ষুব্ধ জনতা। প্রতিমন্ত্রী পলকের বাসার সামনে একটি মোটরসাইকেলে আগুন দেয় তারা।


এছাড়াও উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলামের বাসা, অপর যুগ্ম সম্পাদক রুহুল আমিন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তহিদুল ইসলামের বাসা ও কার্যালয় ভাঙচুর করে মানুষ।


অন্যদিকে, সোমবার বিকালে নাটোরের মেয়র উমা চৌধূরী জলি এবং নাটোরের জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ভাংচুর ও আগুন দেয় বিক্ষুদ্ধ জনতা। এছাড়া, লালপুর, বাগাতিপাড়া, গুরুদাসপুর ও নলডাঙ্গাসহ নাটোরের বিভিন্ন জায়গায় ভাঙচুর করেছে আওয়ামী বিরোধী বিভিন্ন দলের নেতাকর্মীরা।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার