শপথ নিতে বঙ্গভবনের পথে ড. ইউনূস


, আপডেট করা হয়েছে : 08-08-2024

শপথ নিতে বঙ্গভবনের পথে ড. ইউনূস

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিতে বঙ্গভবনে যাচ্ছেন অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। বৃহস্পতিবার রাত ৮টার দিকে তিনি বঙ্গভবনে যাত্রা করেন। এই সরকারে আরো ১৬ জন উপদেষ্টা থাকতে পারেন বলে জানা গেছে। এরই মধ্যে ১৭ জনের একটি তালিকাও প্রকাশ পেয়েছে।

আজ রাত ৯টায় তার শপথ গ্রহণের কথা রয়েছে। বঙ্গভবনে আসতে শুরু করেছেন অতিথিরা।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন হয় এবং একই দিন দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। এরপর নোবেল বিজয়ী ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।আজ দুপুরে ফ্রান্সের প্যারিস থেকে দেশে ফেরেন শান্তিতে এই নোবেলজয়ী। তাকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটটি দুপুর ২টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। এ সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান তিনি বাহিনীর প্রধান ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

সম্ভাব্য উপদেষ্টারা হলেন-

১. সালেহউদ্দিন আহমেদ, ২. ড. আসিফ নজরুল, ৩. আদিলুর রহমান খান, ৪. হাসান আরিফ, ৫. তৌহিদ হোসেন, ৬. সৈয়দা রেজওয়ানা হাসান, ৭. মো. নাহিদ ইসলাম, ৮. আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, ৯. ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন, ১০. সুপ্রদিপ চাকমা, ১১. ফরিদা আখতার, ১২. বিধান রঞ্জন রায়, ১৩. আ ফ ম খালিদ হাসান, ১৪. নূরজাহান বেগম, ১৫. শারমিন মুরশিদ ও ১৬. ফারুকী আযম।




  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার