বিটিএমএর নতুন সভাপতি শওকত আজিজ


, আপডেট করা হয়েছে : 12-08-2024

বিটিএমএর নতুন সভাপতি শওকত আজিজ

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সভাপতি নির্বাচিত হয়েছেন আম্বার গ্রুপের চেয়ারম্যান শওকত আজিজ রাসেল। এর আগে তিনি বিটিএমএ জ্যেষ্ঠ সহসভাপতির দায়িত্ব পালন করেন। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিটিএমএ এ তথ্য জানিয়েছে।


জানা যায়, গণঅভ্যুত্থানের উদ্ভূত পরিস্থিতিতে মোহাম্মদ আলী খোকন পারিবারিক ও শারীরিক অসুস্থাজনিত কারণে বিটিএমএর সভাপতি থেকে পদত্যাগ করেন। এর প্রেক্ষিতে শনিবার বিটিএমএর গুলশান কার্যালয়ে পরিচালনা পর্ষদের জরুরি বৈঠক হয়। বৈঠকে সর্বসম্মতিক্রমে শওকত আজিজকে সভাপতি নির্বাচিত করা হয়। তিনি ২০২৩-২৫ মেয়াদে অবশিষ্ট সময়ে সভাপতির দায়িত্ব পালন করবেন। মোহাম্মদ আলী খোকন মূলত আওয়ামী লীগপন্থি ব্যবসায়ী হিসাবে ব্যবসায়ী মহলে স্বীকৃত।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শওকত আজিজ রাসেল ইতঃপূর্বে তিন মেয়াদে ৬ বছর বিটিএমএর জ্যেষ্ঠ সহসভাপতি এবং একাধিক মেয়াদে এক দশকেরও বেশি সময় বিটিএমএর পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন। আম্বার গ্রুপের চেয়ারম্যান শওকত আজিজ রাসেল দেশের একজন স্বনামধন্য ব্যবসায়ী। তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি একজন বিশিষ্ট ক্রীড়ানুরাগী হিসাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক হিসাবেও দায়িত্ব পালন করেছেন।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার