সাজেকে আটকা পড়া দুই শতাধিক পর্যটক উদ্ধার


, আপডেট করা হয়েছে : 24-08-2024

সাজেকে আটকা পড়া দুই শতাধিক পর্যটক উদ্ধার

অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট জলাবদ্ধতা ও বন্যায় বাঘাইহাট-সাজেক সড়ক পানিতে ডুবে যাওয়ায় সাজেকে আটকা পড়ে দুই শতাধিক পর্যটক। পরে পানি কমায় শুক্রবার (২৩ আগস্ট) সেনাবাহিনীর তত্ত্বাবধানে নিরাপদে সাজেক থেকে খাগড়াছড়িতে পর্যটকদের আনা হয়। 

বাংলাদেশ সেনাবাহিনীরে অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে এ তথ্য জানা গেছে। বাংলাদেশ সেনাবাহিনী ফেসবুকে সংবাদ বিজ্ঞপ্তি আকারে পোস্টটি করে।   



এতে উল্লেখ করা হয়, অতি বৃষ্টির কারণে বাঘাইহাট জোনের আওতাধীন কাসালং নদীর পানি বিপৎসীমা অতিক্রম করে এবং বাঘাইহাট থেকে সাজেকে যাওয়ার পথে তিনটি স্থানের (বাঘাইহাট বাজার, দোপাতাছড়া, মাসালং বাজার) পানি ৬ ফুট উচ্চতায় পৌঁছে যায়। এছাড়াও গত ২২ আগস্ট ২০২৪ তারিখে বাঘাইহাট জোনের আওতাধীন ডাবপাড়া এলাকায় ভূমিধস ঘটায় সাজেক গমনাগমনের রাস্তা বন্ধ হয়ে যায়। ফলশ্রুতিতে ২১-২২ আগস্ট তারিখে সাজেকে অবস্থানরত ২৬০ জন পর্যটক আটকা পড়েছিলেন। 


পোস্টে জানানো হয়, শুক্রবার (২৩ আগস্ট) খাগড়াছড়ির বন্যার পানি রাস্তা থেকে নেমে যাওয়ায় সেনাবাহিনীর বাঘাইহাট জোনের তত্ত্বাবধানে এবং বেসামরিক ব্যক্তিদের প্রচেষ্টায় যান চলাচলের উপযোগী করে সাজেকে আটকে পড়া ২৬০ জন পর্যটককে ৭৩টি যানবাহন যোগে নিরাপদে সরিয়ে আনে বাংলাদেশ সেনাবাহিনী। 



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার