‘চিড়া-মুড়ি দিয়া ছবি তুলতাছেন দশ জনে, মাফ কইরা দেন’-বন্যার্তের আর্তনাদ জানালেন রাফী


, আপডেট করা হয়েছে : 25-08-2024

‘চিড়া-মুড়ি দিয়া ছবি তুলতাছেন দশ জনে, মাফ কইরা দেন’-বন্যার্তের আর্তনাদ জানালেন রাফী

ভয়াবহ বন্যায় অসহায় হয়ে পড়েছে দেশের বিভিন্ন জেলার অর্ধকোটি মানুষ। বন্যার্তদের সহযোগীতায় এগিয়ে আসছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও সংগঠন। 

তাদের জন্য প্রয়োজনীয় ত্রাণ নিয়ে বন্যাকবলিত এলাকায় হাজির হচ্ছেন অনেকে। সেখানে অসহায় মানুষদের হাতে তুলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে সেই ত্রাণ। 


তবে অনেকেই ত্রাণ দেওয়ার সময়ে ছবি তুলছেন। সেসব আবার সোশ্যাল মিডিয়ায় প্রকাশও করছেন। যদিও বন্যার শুরু থেকেই আহ্বান জানানো হচ্ছে, ত্রাণ দিয়ে যেন কোনো ছবি না তোলা হয়। এতে করে যে ব্যক্তি ত্রাণ গ্রহণ করছেন, তার সামাজিক মানক্ষুণ্ণ হতে পারে। 


বিষয়টি নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস শেয়ার করেছেন নির্মাতা রায়হান রাফী। রাফী এসময় সবাইকে ছবি তোলা থেকে বিরত থাকতে অনুরোধ করেছেন।


নির্মাতা লেখেন, কুমিল্লা‘র বুড়িচং উপজেলার একজন বন্যার্তের আর্তনাদ- ভাই, প্রতিবছর কুরবানী ঈদে নিজের খামারের একটা গরু গরীবদের দিয়ে দিছি কুরবানির জন্য, নিজের পুকুরের মাছ যখনই বিক্রি করতাম আগে পাড়া প্রতিবেশীদের দিতাম, কোনোদিন ছবি তুলি নাই। 


অথচ আজকে আপনারা আমারে এক পোটলা চিড়া আর মুড়ি দিয়া ছবি তুলতাছেন দশ জনে! ভাই, মাফ কইরা দেন আমাদের। আল্লাহর ওয়াস্তে মাফ কইরা দেন। মাফ কইরা দেন ভাই!


 

রাফীর সেই স্ট্যাটাসের নিচে ভক্তরাও আক্ষেপ প্রকাশ করেছেন। অনেকে বলেছেন বন্যা কবলিত এলাকায়, কেউ কেউ ত্রাণ বিতরণ করতে গিয়ে নিজেদের প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন। যা মোটেও সেখানকার পরিবেশ ভালো করছে না। এসব বন্ধ হওয়া উচিত।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার