রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) সাবেক এমপি ফারুক চৌধুরীর বিরুদ্ধে ২টি মামলা


, আপডেট করা হয়েছে : 26-08-2024

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) সাবেক এমপি ফারুক চৌধুরীর বিরুদ্ধে ২টি মামলা

ভোটকেন্দ্র দখল করে প্রকাশ্যে নৌকায় সিল মারা এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও গুলি করার অভিযোগে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে থানায় দুইটি মামলা হয়েছে। রোববার রাতে গোদাগাড়ী থানায় এ দুইটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি আতাউর রহমান।


তিনি জানান, ভোটকেন্দ্র দখল করে প্রকাশ্যে নৌকার সিল মারার অভিযোগে দায়ের করা মামলার বাদী বিএনপির কর্মী তাহাসেন আলী। তাঁর বাড়ি গোদাগাড়ী উপজেলার ডোমকল গ্রামে। আর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও গুলিবর্ষণের অভিযোগে দায়ের করা মামলার বাদী হয়েছেন বিএনপির আরেক কর্মী আবদুল হামিদ ওরফে (বাবলু)। তাঁর বাড়ি উপজেলার ফরাদপুর গ্রামে।


ওসি আতাউর রহমান বলেন, মামলা দুটিতে সাবেক সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীকে হুকুমের আসামি করা হয়েছে। আসামিরা সবাই পলাতক। তাঁদের গ্রেপ্তার করার চেষ্টা চলছে।


ভোটকেন্দ্র দখল করে প্রকাশ্যে নৌকার সিল মারার মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন লস্করহাটি কেন্দ্র দখল করে প্রকাশ্যে নৌকায় সিল মারা হয়। ওমর ফারুক চৌধুরীর নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা ওই কাজ করেন। মামলায় ওমর ফারুক চৌধুরীসহ ২২ জনের নাম উল্লেখ করে আওয়ামী লীগের ৮২ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ মামলায় অজ্ঞাতনামা আসামি ৬০ জন।


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও গুলিবর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় ওমর ফারুক চৌধুরীসহ ৪৪ জনের নাম উল্লেখ করে আওয়ামী লীগের ৬৪৪ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ মামলায় অজ্ঞাতনামা আসামি ৬০০ জন।


এজাহারে বলা হয়েছে, ওমর ফারুক চৌধুরীর নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা ৫ আগস্ট গোদাগাড়ী উপজেলা সদরে ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও গুলিবর্ষণ করেন। এতে অনেকই আহত হন।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার