সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কামাল ও তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা


, আপডেট করা হয়েছে : 01-09-2024

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কামাল ও তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 


দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার (১ সেপ্টেম্বর) ঢাকার মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন।


নিষেধাজ্ঞার আওতায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়া বাকিরা হলেন- তার স্ত্রী লুৎফুল তাহমিনা খান, মেয়ে সাফিয়া তাসনিম খান, ছেলে শাফি মোদাচ্ছির খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ধনঞ্জয় কুমার দাস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মরত পুলিশের ডিআইজি মোল্লা নজরুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মো. হারুন-অর-রশিদ বিশ্বাস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোল্লা ইব্রাহিম হোসেন ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত সহকারী এপিএস মনির হোসেন।


দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম দেশত্যাগে নিষেধাজ্ঞার এ আবেদন করেন।


আবেদনে বলা হয়, বিগত সরকারের সাবেক স্বরাষ্টমন্ত্রী, তার স্ত্রী সন্তান ও তার অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম এবং দুর্নীতির মাধ্যম অকল্পনীয় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেছে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অভিযুক্তরা দেশ ছেড়ে বিদেশে পালাতে পারেন। তাদের অভিযোগের বিষয়ে সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করা প্রয়োজন।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার