দুর্গাপুরে সরকারি হাসপাতালে মেডিকেল প্রতিনিধিদের দৌরাত্বে অতিষ্ঠ রোগী ও রোগীর স্বজনরা


, আপডেট করা হয়েছে : 08-09-2024

দুর্গাপুরে সরকারি হাসপাতালে মেডিকেল প্রতিনিধিদের দৌরাত্বে অতিষ্ঠ রোগী ও রোগীর স্বজনরা

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি:  রাজশাহীর দুর্গাপুর হাসপাতালে বিভিন্ন ওষুধ কোম্পানি প্রতিনিধিদের দৌরাত্ম্য দিন দিনই বেড়েই চলেছে। তাদের দৌরাত্ম্যে নানা হয়রানি ও দুর্ভোগের শিকার হচ্ছেন রোগী ও রোগীর স্বজনরা। ৮ সেপ্টেম্বর রবিবার সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে গিয়ে দেখা যায়, চিকিৎসা নিতে আসা রোগীদের প্রেসক্রিপশানের ছবি তুলে নিচ্ছেন মেডিকেল রিপ্রেজেন্টিভরা।

 হাসপাতালের জরুরি বিভাগ থেকে বের হলেই রোগীদের ঘিরে ধরে হাত থেকে এক রকম জোর করে নিচ্ছে রোগীদের প্রেসক্রিপশান। এরপর তুলছেন ছবি। হাসপাতালে চিকিৎসা নিতে আসা লাবলী, সবুজ, আ. হাফিজ, রাজু, হারুনসহ আরও অনেকেই জানান, তাদের প্রতিটা দিনই অতিষ্ঠ করে তুলছে বিভিন্ন ওষুধ কোম্পানির  রিপ্রেজেন্টেটিভরা। 

এই বিষয়ে হাসপাতালের প্রধান কর্মকর্তাকে জানালেও কোনোই লাভ হচ্ছে না। অনুসন্ধানে জানা যায়, হাসপাতাল কর্তৃপক্ষদের কে মোটা অঙ্কের মাসিক মাসোহারাসহ বিভিন্ন উপহার দিয়ে থাকেন এই রিপ্রেজেন্টেটিভরা। এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুর জাহিদের কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন, ‘ ঔষধ কোম্পানির রিপ্রেজেন্টেভদের কে আমি এর আগে ডেকে নিয়ে নিষেধ করেছি হাসপাতালে ঢুকে ছবি নেওয়া যাবে না। 

এবং তারা হাসপাতালে ঢুকে প্রেসক্রিপশানের ছবি নিচ্ছে এ বিষয়টি আমার জানা ছিলো না। তবে তিনি বলেন উপহার সামগ্রী তারা দিলে ডাক্তাররা নিতে পারেন এটা নিয়ে আইনি কোন জটিলতা নাই।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার