আবু সাঈদ হত্যা: আরএমপির দুই পুলিশ সদস্যকে পিবিআইয়ে হস্তান্তর


, আপডেট করা হয়েছে : 09-09-2024

আবু সাঈদ হত্যা: আরএমপির দুই পুলিশ সদস্যকে পিবিআইয়ে হস্তান্তর

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ হত্যা মামলায় রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) দুই সদস্যকে পিবিআইয়ে হস্তান্তর করা হয়েছে। তারা হলেন- এএসআই মো. আমির হোসেন ও কনস্টেবল সুজন চন্দ্র রায়।


আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে মামলার তদন্ত কর্মকর্তার রিক্যুইজিশনের ভিত্তিতে তাদের হস্তান্তর করা হয়।


সন্ধ্যায় বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পিবিআই'র পুলিশ সুপার মো. জাকির হোসেন। তিনি বলেন, এই দুই সদস্য পুলিশ লাইনে নজরদারিতে ছিলেন। আজ তাদের মহানগর পুলিশ আমাদের কাছে হস্তান্তর করেছে।


গত ১৬ জুলাই দুপুরে কোটা সংস্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেটের সামনে পুলিশ ও আওয়ামী লীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশের গুলিতে নিহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ।


এ ঘটনায় গত ১৮ আগস্ট রংপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাজহাট আমলি আদালতে আবু সাঈদের বড় ভাই রমজান আলী বাদী হয়ে পুলিশ কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষকসহ ১৬ জনের নামে এবং অজ্ঞাত ৩০ থেকে ৩৫ জনকে আসামি করে মামলা করেন।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার