ঢাকা কলেজ-আইডিয়াল কলেজ সংঘর্ষে আহত ১৫ শিক্ষার্থী ঢামেকে


, আপডেট করা হয়েছে : 10-09-2024

ঢাকা কলেজ-আইডিয়াল কলেজ সংঘর্ষে আহত ১৫ শিক্ষার্থী ঢামেকে

রাজধানীর সাইন্সল্যাবে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১৫ শিক্ষার্থী আহত হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে।


আহতরা হলেন- ঢাকা কলেজের মশিউর রহমান (১৭), আব্দুল্লাহ (১৮), তৌহিদুর রহমান তানভীর (১৭), বাদল (১৭), সামির (১৫), তাহমিদ সালেহ (২১), আব্দুল্লাহ (১৮), আরিফ (১৯), শামীম (১৭), বখতিয়ার(১৮), মো. শামীম (১৭), নিশাত (১৬), হুজাইফা (২৩), ইয়াসিন (১৮) ও আইডিয়াল কলেজের শিক্ষার্থী উসাইব (১৮)।


নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, আজকে ঢাকা কলেজের নবীন বরণের অনুষ্ঠান ছিল। নবীন বরণ অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা বের হলে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের ভিতরে ঢুকে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে করে অনেক শিক্ষার্থী গুরুতর আহত হয় পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে।


এদিকে আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের অভিযোগ, ঢাকা কলেজের শিক্ষার্থীরা আমাদের ক্যাম্পাসে এসে ভাঙচুর করে এবং আমাদের আইডিয়াল কলেজের বিলবোর্ড খুলে নিয়ে যায়। পরে তাদের সাথে কয়েক দফা ধাওয়া পাল্টা দেওয়া চলে এতে আমাদের অনেক শিক্ষার্থী আহত হয়েছে।


ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো ফারুক জানান, ঢাকা কলেজে আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই কলেজের বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন।


এছাড়া আহতদের মধ্যে অনেকে চিকিৎসা নিয়ে চলে গেছেন, আরো অনেকে চিকিৎসা নিচ্ছেন। আমরা বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানিয়েছি বলেও জানান তিনি।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার