সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদের রিমান্ড নামঞ্জুর, কারাগারে প্রেরণ


, আপডেট করা হয়েছে : 25-09-2024

সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদের রিমান্ড নামঞ্জুর, কারাগারে প্রেরণ

হত্যা মামলায় গ্রেফতার হওয়া সাবেক শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 


বুধবার দুপুরে নরসিংদীর সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম এ আদেশ দেন। 

আদালত সূত্রে জানা যায়, গত ৯ সেপ্টেম্বর নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউপির ০৭ নং ওয়ার্ড শ্রমিক দলের সাধারণ সম্পাদক আমির হোসেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত একই শাখার শ্রমিক দলের সহ-সভাপতি জাহাঙ্গীর আলমকে হত্যার ঘটনায় জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।


পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর গুলশান থেকে নূরুল মজিদকে গ্রেফতার করে র্যাব। পরবর্তীতে তাকে নরসিংদীর সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে সোপর্দ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালতে শুনানি শেষে রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক। সেই সঙ্গে তাকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।


আসামিপক্ষের আইনজীবী খন্দকার হালিম জানান, বয়স এবং শারীরিক অসুস্থতা ছাড়াও ঘটনাস্থলে অনুপস্থিতি বিবেচনায় আদালত তাকে রিমান্ডে না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 


তবে এ আদেশের বিরোধিতা করে আপিলের সিদ্ধান্ত জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী আব্দুল কাদির টিটু।


এদিকে নূরুল মজিদকে আদালতে সোপর্দ করার খবরে সেখানে জমায়েত হয় বিএনপির কারা নির্যাতিত নেতাকর্মীরা। ওই সময় সাবেক এই মন্ত্রীকে পুলিশ ভ্যানে ওঠানোর সময় বিএনপির নেতাকর্মীরা তার ফাঁসি চেয়ে বিভিন্ন স্লোগান দেয়


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার