দুর্গাপুরে জেলা সেচ্ছাসেবক লীগ নেতা আরিফ সহ গ্রেপ্তার-৩


, আপডেট করা হয়েছে : 16-10-2024

দুর্গাপুরে জেলা সেচ্ছাসেবক লীগ নেতা আরিফ সহ গ্রেপ্তার-৩

দুর্গাপুর প্রতিনিধি:  রাজশাহীর দুর্গাপুরে  জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য মো.আরিফুল ইসলাম আরিফসহ  ৩ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

মঙ্গলবার ১৫ (অক্টোবর) দিবাগত রাতে উপজেলার চুনিয়াপাড়া ও কিসমত হোজা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত সেচ্ছাসেবকলীগ নেতা আরিফ  উপজেলার পৌর এলাকার চুনিয়াপাড়া গ্রামের মো. আকরাম আলীর ছেলে । একই মামলায় গ্রেপ্তারকৃত উপজেলার কিশমত হোজা গ্রামের  মকছেদের ছেলে সুমন (৩৫) ও সানোয়ার(৩০)।

এর আগে গত (৩ সেপ্টেম্বর) হত্যাচেষ্টা ও নাশকতা চালানোর অভিযোগে থানায় মামলটি দায়ের করেন দুর্গাপুর উপজেলার চক জয়কৃষ্ণপুর গ্রামের শাহাদত হোসেন। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের আগের দিন অর্থাৎ গত ৪ আগস্ট রাজশাহীর দুর্গাপুর উপজেলা মেডিকেল মোড়ে আসামিরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে প্রকাশ্যে দিবালোকে বোমার বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে। তারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সহযোগিতাকারীদের হত্যার উদ্দেশ্যে ব্যাপক নাশকতা চালায়। এ মামলায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সাবেক প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা ও সাবেক সংসদ সদস্য (এমপি) প্রফেসর ডা. মনসুর রহমানসহ ৭০ জনের নামে মামলা দায়ের করা হয়।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ (ওসি) দুরুল হুদা বলেন, সন্দেহভাজন আসামি হওয়ায়  দুর্গাপুর থানা পুলিশ অভিযান চালিয়ে  ৩ জনকে গ্রেপ্তার করা হয়। বুধবার দুপুরে আটকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, আটককৃত জেলা সেচ্ছাসেবকলীগ  নেতা আরিফের বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজি, সুদ কারবারী ও নিরীহ মানুষকে হয়রানি অভিযোগে থানায় মামলা চলমান রয়েছে।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার