রাজশাহীতে রেড ক্রিসেন্ট সোসাইটির প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত


, আপডেট করা হয়েছে : 24-10-2024

রাজশাহীতে রেড ক্রিসেন্ট সোসাইটির প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের উদ্যোগে পাইলট প্রোগ্রামেটিক পার্টনারশীপ (পিপিপি) প্রকল্পের জেলা পর্যায়ের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হোটেল রয়েল রাজ কনফারেন্স রুমে আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির রাজশাহী সিটি ইউনিটের চেয়ারম্যান এবং রাজশাহী সিটি কর্পোরেশনের প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।


সভায় বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, জার্মান রেডক্রস ও ডেনিস রেডক্রসের সহযোগিতায় পিপিপি প্রকল্পটি রাজশাহীর ৪, ১৬, ১৯, ২৪, এবং ২৮ নং ওয়ার্ডে বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের মাধ্যমে নগরীর স্লাম এলাকায় বসবাসকারী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করা হচ্ছে। হিটওয়েভসহ অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস প্রদান, দুর্যোগের প্রস্তুতি গ্রহণ, প্রতিরোধ, সাড়া প্রদান এবং পুনর্বাসন কার্যক্রমে গুরুত্ব দেওয়া হয়েছে।


তিনি আরও বলেন, এই প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে সকল সংশ্লিষ্ট সংস্থার সমন্বয় প্রয়োজন। ফায়ার সার্ভিস, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, সিটি কর্পোরেশন এবং অন্যান্য সংস্থার সহযোগিতায় যে কোনো দুর্যোগময় পরিস্থিতি মোকাবেলা সম্ভব। এছাড়াও, স্কুল পর্যায়ে স্বেচ্ছাসেবী দল গঠন এবং তাঁদের প্রশিক্ষণের উদ্যোগের প্রতি জোর দেন তিনি।


সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব মোবারক হোসেন এবং সিভিল সার্জন ডাঃ আবু সাঈদ মোঃ ফারুক। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু।


অনুষ্ঠানে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার প্রতিনিধিরা, ফায়ার সার্ভিস, সামাজিক বন বিভাগ, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং অন্যান্য সেবা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার