পাকিস্তানের বিপক্ষে অধিনায়ক ছাড়াই দল ঘোষণা অস্ট্রেলিয়ার


, আপডেট করা হয়েছে : 28-10-2024

পাকিস্তানের বিপক্ষে অধিনায়ক ছাড়াই দল ঘোষণা অস্ট্রেলিয়ার

পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ সামনে রেখে দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে আশ্চর্যের বিষয় সেই দলে ঘোষণা করা হয়নি কোনো অধিনায়কের নাম। এছাড়াও দলে নেই প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, মিচেল মার্শ, ট্রাভিস হেড, জশ হ্যাজলউড, ক্যামেরন গ্রিনের মতো তারকা ক্রিকেটাররা।


এদের মধ্যে মার্শ ও হেড পিতৃত্বকালীন ছুটিতে থাকছেন না পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেও। মেরুদণ্ডের নিচের অংশে অস্ত্রোপচার করানোয় নেই অলরাউন্ডার গ্রিন। অন্যদিকে বর্ডার গাভাস্কার ট্রফির জন্য বিশ্রাম দেওয়া হয়েছে কামিন্স ও স্টার্ক ও হ্যাজলউডকে।


অর্থাৎ পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় সারির দল নামাচ্ছে অস্ট্রেলিয়া। ১৩ সদস্যের সেই দলে সিনিয়রদের মধ্যে আছেন গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা। যদিও এদের মধ্যে কে অধিনায়ক হবেন সেটা এখনও ঘোষণা করেনি সিএ।


টেস্ট ও ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে অনেক দিন হলো নেতৃত্ব দিয়ে যাচ্ছেন কামিন্স। টি–টোয়েন্টির নেতৃত্ব দেওয়া হয়েছিল মার্শকে। তার অনুপস্থিতিতে হেডও এক ম্যাচে অধিনায়কত্ব করেছেন।


কিন্তু পাকিস্তানের বিপক্ষে ১৪ নভেম্বর শুরু হতে যাওয়া টি–টোয়েন্টি সিরিজে তাদের কেউ না থাকায় সিএকে নতুন অধিনায়ক খুঁজতে হচ্ছে। তবে ইংলিস, জাম্পা, শর্ট কিংবা ম্যাক্সওয়েলের যিনিই নেতৃত্ব পান, টি–টোয়েন্টিতে তিনি হবেন অস্ট্রেলিয়ার নতুন (১৪তম) অধিনায়ক।


অস্ট্রেলিয়ার টি–টোয়েন্টি স্কোয়াড


শন অ্যাবট, জাভিয়ের বার্টলেট, কুপার কনোলি, টিম ডেভিড, নাথান এলিস, জেইক ফ্রেজার-ম্যাগার্ক, অ্যারন হার্ডি, জশ ইংলিস, স্পেন্সার জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, মার্কাস স্টয়নিস ও অ্যাডাম জাম্পা।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার