শ্রমিক নির্যাতনের প্রতিবাদে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ


, আপডেট করা হয়েছে : 28-10-2024

শ্রমিক নির্যাতনের প্রতিবাদে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ

রাজশাহী নগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় শ্রমিক নির্যাতনের অভিযোগে বাস চলাচল বন্ধ রেখে অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। সোমবার সকাল থেকে শুরু হওয়া এই কর্মসূচির ফলে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে, যার ফলে সাধারণ যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।


ঘটনার সূত্রপাত গত শনিবার রাতে, যখন ভাড়া নিয়ে বিবাদের জেরে চাঁপাইনবাবগঞ্জে রাজশাহীর তিনজন বাস শ্রমিককে মারধর করা হয়। সমঝোতার উদ্দেশ্যে রবিবার উভয়পক্ষ বসে আলোচনা করলেও, আজ সকালে আবারো চাঁপাইনবাবগঞ্জে রাজশাহীর শ্রমিকদের ওপর হামলার অভিযোগ উঠে। আহত চালক সাঈদ হাসান জানান, তিনি চাঁপাইনবাবগঞ্জে পৌঁছানোর পর বাসের চালক ও সহকারীদের উপর শারীরিক নির্যাতন চালানো হয়।


রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম পাখি বলেন, "আমরা সমঝোতার পথে চলতে চেয়েছিলাম, কিন্তু আবারো হামলা হয়েছে। আমাদের শ্রমিকদের সুরক্ষা না থাকলে বাস চলাচল চালু করা সম্ভব নয়।" যাত্রীদের দুর্ভোগ লাঘবে রাজশাহী-গোদাগাড়ী পর্যন্ত বাস চালানোর প্রস্তাব দেওয়া হলেও, শ্রমিকরা পুরো সমাধান না হওয়া পর্যন্ত তা মেনে নিতে রাজি নন।


শ্রমিকদের দাবি, চাঁপাইনবাবগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম আনারের প্ররোচনায় এই ঘটনার সৃষ্টি হয়েছে। আনোয়ারুল ইসলাম বলেন, "কথায় কথায় উত্তেজিত হওয়া শ্রমিকদের স্বভাব।" শ্রমিকদের এই বিক্ষোভে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে ঢাকা রুটের বাসগুলোকেও আটকে দেওয়া হয়েছে, ফলে যাত্রীরা চরম দুর্ভোগের মুখে পড়েছেন।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার