গাজীপুরে গুদামে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট


, আপডেট করা হয়েছে : 13-07-2022

গাজীপুরে গুদামে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট

গাজীপুরের কোনাবাড়িতে ঝুট গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১৩ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে গাজীপুর মহানগরের কোনাবাড়ি থানাধীন দেওয়ালিয়াবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ করছে। বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল হামিদ মিয়া।

তিনি জানান, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে গাজীপুর মহানগরের কোনাবাড়ি থানাধীন দেওয়ালিয়াবাড়ি এলাকায় একটি ঝুট গুদামে আগুন দেখতে পায় স্থানীয়রা নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে ও ফায়ার সার্ভিসে খবর দেয়। মুহূর্তেই আগুন পাশের ঝুট গুদামে ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে।

এখনো আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলেও তিনি জানান।

এ আগে বুধবার ভোর ৫টার দিকে গাজীপুরের পুবাইল মাঝুখান এলাকায় ঝুট গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মুহূর্তেই আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং কালো ধোঁয়ায় ভয়াবহ আকার ধারণ করে। পরে এলাকাবাসীর সহযোগিতায় তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হাসান জানান, ভোর সাড়ে পাঁচটার দিকে মাঝুখানে ঝুট গুদামে অগ্নিকাণ্ডের খবর পান। পরে টঙ্গী ফায়ার স্টেশন থেকে ৩টি উত্তরা ফায়ার স্টেশন থেকে একটি এবং ফায়ার সার্ভিসের প্রধান জোন ঢাকা অফিস থেকে আরও একটি ইউনিটসহ ৫টি ইউনিট কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

প্রায় তিন ঘণ্টার চেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে কয়েকটি গুদাম ও গুদামে থাকা ঝুট পুড়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সকাল সাড়ে ৯টায়ও ডাম্পিংয়ের কাজ চলছিল। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ তদন্তের পর বলা যাবে, জানান তিনি।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার