পেট্রলের অভাবে অনুশীলনেই যেতে পারছেন না ক্রিকেটার


, আপডেট করা হয়েছে : 16-07-2022

পেট্রলের অভাবে অনুশীলনেই যেতে পারছেন না ক্রিকেটার

চরম আর্থিক সংকটে ডুবে থাকা শ্রীলংকা উত্তাল প্রবল গণবিক্ষোভে। রাজনৈতিক অস্থিরতার মধ্যেই শনিবার থেকে গলেতে শুরু হচ্ছে শ্রীলংকা-পাকিস্তান দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। 


মাঠের বাইরের লংকাকাণ্ড তাদের প্রভাবিত করছে না বলে জানিয়েছে দুদলই।


শ্রীলংকা অধিনায়ক দিমুথ করুনারত্নেও জানিয়েছেন, মাঠের ক্রিকেটে পুরো মনোযোগ তাদের।  


কিন্তু দেশ ও ক্রিকেট নিয়ে গভীর উদ্বেগ, উৎকণ্ঠায় ভুগছেন লংকান ক্রিকেটার চামিকা করুনারত্নে।  এ মুহূর্তে জাতীয় দলের বাইরে আছেন তিনি। 


জ্বালানি তেলের সংকটে নিয়মিত অনুশীলনে যেতে পারছেন না চামিকা। 


২০১৯ সালে আন্তর্জাতিকে অভিষেক ঘটা এ ক্রিকেটার জানালেন, শ্রীলংকায় চলতি পেট্রল ঘাটতিতে খুব সমস্যায় পড়েছেন তিনি। দুদিন লাইনে দাঁড়িয়ে গাড়িতে তেল ভরেছেন। 


সংবাদ সংস্থা এএনআই-কে চামিকা করুনারত্নে বলেন, ‘দুদিন দীর্ঘ লাইনে অপেক্ষা করার পর ভাগ্যক্রমে পেট্রল পেয়েছি, প্রচুর জ্বালানি সংকটের কারণে আমি আমার ক্রিকেট অনুশীলনেও যেতে পারিনি।’ 


দেশের অর্থনৈতিক সংকটে ক্রিকেটের ভবিষ্যৎ ও আসন্ন এশিয়া কাপ নিয়ে শঙ্কিত চামিকা। কি হবে তাও জানেন না এ অলরাউন্ডার। 



তিনি বলেন, ‘আমি এমন দিনে আসছি যখন লংকা প্রিমিয়ার লিগের (এলপিএল) দুটি গুরুত্বপূর্ণ সিরিজ ও ম্যাচ ঘোষণা করা হয়েছে। এশিয়া কাপ আসছে এবং এলপিএলও এই বছর নির্ধারিত রয়েছে। আমি জানি না কী হবে, কারণ আমাকে অনুশীলন করতে এবং ক্লাব মৌসুমে অংশ নিতে কলম্বো ও বিভিন্ন জায়গায় যেতে হবে। জ্বালানির অভাবে অনুশীলনে যেতে পারছি না। পেট্রলের জন্য দীর্ঘ লাইনে থাকায় দুদিন থেকে কোথাও যাইনি। ভাগ্যক্রমে আমি আজ এটি পেয়েছি; কিন্তু ১০ হাজার টাকার এই পেট্রল সর্বোচ্চ দুই থেকে তিন দিন থাকবে।’


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার