বরগুনায় বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


, আপডেট করা হয়েছে : 06-09-2022

বরগুনায় বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বরগুনার পাথরঘাটায় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় বিএনপির সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনিসহ ৪০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কাকচিড়া ইউনিয়ন চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু বাদী হয়ে এ মামলা করেছেন।


মঙ্গলবার ( ৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল বাসার।


তিনি জানান, সোমবার (৫ সেপ্টেম্বর) আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৯৯ জনের নাম উল্লেখ করে ও ৩০১ জনকে অজ্ঞাত রেখে একটি মামলা দায়ের করেছেন। এ মামলায় এখন পর্যন্ত বরগুনা জেলা ছাত্রদলের সভাপতি ফায়জুল মালেক সজিব, পাথরঘাটা পৌর ছাত্রদলের সদস্য সচিব খায়রুল ইসলাম শরীফ, রায়হানপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক তসলিম হোসেন এবং ছাত্রদল কর্মী হাসিব ও শাওনকে গ্রেফতার করেছে পুলিশ।


রোববার (৪ সেপ্টেম্বর) বরগুনা-২ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য আলহাজ নুরুল ইসলাম মনি বিশাল বহর নিয়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা থেকে পাথরঘাটা যাওয়ার চেষ্টা করেন। এ সময় পাথরঘাটা উপজেলার নাচনাপাড়ার সিঅ্যান্ডবি এলাকায় নুরুল ইসলাম মনিসহ তার লোকজনকে পাথরঘাটায় প্রবেশে বাধা দেন আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে আহত হন শতাধিক। সংঘর্ষের ঘটনায় শতাধিক মোটরসাইকেল ভাঙচুর করার পাশাপাশি কয়েকটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার