ভারতের বড় বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী


, আপডেট করা হয়েছে : 07-09-2022

ভারতের বড় বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী

বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশের উদার নীতির কথা উল্লেখ করে ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতীয় বিনিয়োগকারীদের বাংলাদেশের অবকাঠামো, উৎপাদন, জ্বালানি এবং পরিবহন খাতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। 


শেখ হাসিনা বলেন, আমি ভারতীয় বিনিয়োগকারীদের অবকাঠামো প্রকল্প, উৎপাদন, জ্বালানি এবং পরিবহন খাতে সম্ভাব্য বিনিয়োগের বিষয়টি বিবেচনার আহ্বান জানাই। ভারতীয় বিনিয়োগকারী এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো সময়, খরচ কমিয়ে বাই-ব্যাক ব্যবস্থার মাধ্যমে বাংলাদেশে শিল্প স্থাপন করতে পারে। 


বুধবার সকালে নয়াদিল্লিতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) যৌথভাবে আয়োজিত ব্যবসায়ীদের এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।


শেখ হাসিনা বলেন, বর্তমানে শিল্পায়নের প্রসার এবং বহুমুখীকরণ, কর্মসংস্থান, উৎপাদন এবং রপ্তানি বাড়ানোর মাধ্যেমে বিনিয়োগ এবং দ্রুত অর্থনৈতিক উন্নয়নকে উৎসাহিত করার লক্ষ্যে সারা দেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং ২৮টি হাইটেক পার্ক প্রতিষ্ঠা করা হচ্ছে। 


তিনি বলেন, ভারতীয় বিনিয়োগকারীদের জন্য মোংলা এবং মীরসরাইয়ে দুটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে। আজকে এখানে উপস্থিত ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সেখানে বিনিয়োগের আহ্বান জানাই। 


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার