রাজশাহীতে ৫ কোটি টাকার হোরোইনসহ মাদক সম্রাট হুমায়ুন গ্রেপ্তার


, আপডেট করা হয়েছে : 07-09-2022

রাজশাহীতে ৫ কোটি টাকার হোরোইনসহ মাদক সম্রাট হুমায়ুন গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জের ভারতীয় সীমান্তবর্তী দুর্গম পদ্মার চর এলাকায় অভিযান চালিয়ে ৫ কেজি হেরোইনসহ এক মাদক চোরাচালানকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। উদ্ধার হওয়া বিশাল এই হেরোইনের আনুমালিক মূল্য পাঁচ কোটি টাকা আজ বুধবার (৭ সেপ্টেম্বর) ভোর সোয়া ৪ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার সীমান্তবর্তী বকচর এলাকায় অভিযান চালিয়ে এমব উদ্ধার করা হয়। বুধবার (৭ সেপ্টেম্বর) এই বিষয়ে রাজশাহীতে র‍্যাব-৫ এর সদরদপ্তরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে র‍্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার বলেন,‘ গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৭ সেপ্টেম্বর) ভোর রাত সোয়া ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার সীমান্তবর্তী ওই এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে চোরাকারবারি হুমায়ুন কবিরকে (৩৭) গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যমতে তার শয়ন কক্ষের খাটের নিচ থেকে ৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি হিরোইন, নগদ ৫০ হাজার টাকা, ১ টি মোবাইল ও ১ টি সিম কার্ড উদ্ধার করা হয়।’

তিনি আরও বলেন, ‘র‍্যাবের গোয়েন্দা তথ্যমতে চক্রটি বিভিন্ন সময় দুর্গম বর্ডার এলাকা থেকে হেরোইন সংগ্রহ করে খুব কম সময়ের মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ দিয়ে দেশের বিভিন্ন স্থানে নৌকা, বাস, ট্রেন, ট্রাক ও অন্যান্য পরিবহণের মাধ্যমে অভিনব কায়দায় পাচার করে আসছিল। মাদক চোরাচালানের কার্যক্রমটি একটি সুবিশাল চক্রের মাধ্যমে সম্পাদিত হয় এবং এই চক্রটিতে ৮-১০ জন চিহ্নিত বড় বড় মাদক ব্যবসায়ী নেতৃত্ব দেয়।’ র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, ‘এই মাদক চোরাচালন চক্রের আরেকজনকে গত ১৩ আগস্ট একই এলাকা থেকে র‍্যাব-৫ এর সদস্যরা গ্রেপ্তার করে। ওই সময় তার কাছ থেকে সাড়ে ৪ কেজি হেরোইন উদ্ধার করা হয়েছিল।’ গ্রেপ্তারকৃত মাদক চোরাচালান চক্রের এই মূল হোতাকে আইনের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও সংবাদ সম্মেলনে র‌্যাবের এই কর্মকর্তা জানান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে র‌্যাব-৫ এর ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হোসেন খান, সহকারী পুলিশ সুপার (অপারেশন্স) সনজয় কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার