‘আজাদি মার্চ’ শুরু, পুলিশের সঙ্গে ইমরান খানের দলের সংঘর্ষ


, আপডেট করা হয়েছে : 25-05-2022

‘আজাদি মার্চ’ শুরু, পুলিশের সঙ্গে ইমরান খানের দলের সংঘর্ষ

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের অভিমুখে আজাদি মার্চ শুরু করেছে। তবে দেশটির বর্তমান সরকার রাস্তাগুলো বন্ধ করে দিয়েছে। এতে পিটিআইয়ের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর আগে সরকারের পদত্যাগ ও দ্রুত জাতীয় নির্বাচনের দাবিতে আজাদি মার্চের ডাক দেন দলটির চেয়ারম্যান ইমরান খান। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


পাকিস্তানের সবচেয়ে বড় রাজ্য হলো পাঞ্জাব। এখান থেকেই ইমরানের দল আজাদি মার্চ শুরু করেছে। তবে মহাসড়কে বাধা তৈরি করায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ইমরানের সমর্থকরা। এসময় পুলিশ রাজ্যটির কয়েকটি জেলায় কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।


উত্তর-পূর্বাঞ্চলীয় শহর লাহোরে শত শত পিটিআই সদস্যকে ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে। বিক্ষোভ মিছিলের জন্য বিভিন্ন পয়েন্টে জড়ো হচ্ছিল তারা। কিন্তু বিক্ষোভকারীরাও পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করেছে।


মঙ্গলবার পাকিস্তানের সরকার ইমরান খানের মার্চকে নিষিদ্ধ করে। কারণ পিটিআইয়ের সমর্থকদের বিরুদ্ধে এক পুলিশ কর্মকর্তাকে হত্যার অভিযোগ ওঠেছে। দলের এক সদস্যের বাড়িতে পুলিশের তল্লাশির সময় ওই ঘটনা ঘটে।


এদিকে পিটিআই দাবি করেছে, আজাদি মার্চকে সামনে রেখে পাঞ্জাবপ্রদেশে এক হাজার কর্মীকে গ্রেফতার করা হয়েছে।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার