রাজধানীতে গরম আর যানজটে ভোগান্তি


, আপডেট করা হয়েছে : 26-05-2022

রাজধানীতে গরম আর যানজটে ভোগান্তি

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (২৬ মে) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে যানজট দেখা দিয়েছে। অনেক সড়কে তৈরি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি। যানজটে আটকে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। বিশেষ করে নারী-শিশু এবং কর্মজীবী ও শিক্ষার্থীরা বেশি ভুগছেন। এর মধ্যে আবার অস্বস্তি বাড়িয়েছে গরম।


তেজগাঁও, ফার্মগেট, বাংলামোটর, শাহবাগ, কাকরাইল এলাকা ঘুরে জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক আবদুল্লাহ আল মিরাজ জানান, সকাল থেকেই ফার্মগেট-শাহবাগ পর্যন্ত সড়কে যানবাহনের চাপ দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা রূপ নেয় যানজটে। তেজগাঁও থেকে মহাখালী পর্যন্ত সড়কেও যানবাহনের প্রচুর চাপ দেখা গেছে।



দুপুরে ২টার দিকে বাড্ডা, নতুন বাজার, কুড়িলসহ প্রগতি সরণিতে যানবাহন খুব ধীরে চলতে দেখা যায়।


এর মধ্যে ফার্মগেট থেকে মহাখালী আসতে বিজয় সরণি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সমনের সড়ক ও জাহাঙ্গীর গেটে পড়তে হচ্ছে দীর্ঘ যানজটে।


এছাড়া টেকনিক্যাল, গাবতলি, ধানমন্ডি ৩২ থেকে নিউমার্কেটের পথেও রয়েছে যানবাহনের চাপ। অন্যদিকে নারায়ণগঞ্জের কাঁচপুর, সাইনবোর্ড এলাকায়ও যানবাহন চলছে ধীরগতিতে।



কোথাও আবার ইচ্ছামতো লেন পরিবর্তন করে চলছে যান। এছাড়া সড়ক আটকে বাসে যেখানে-সেখানে যাত্রী ওঠানামা করায় জট আরও বেড়েছে।


অবশ্য যানজট নিয়ন্ত্রণে সক্রিয় দেখা গেছে ট্রাফিক পুলিশকে। তারা বলছেন, সপ্তাহের শেষ কর্মদিবসে এমনিতেই যানবাহনের চাপ থাকে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকেই কাজ করছেন।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার