মোহনপুরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শহিদুল আলম


, আপডেট করা হয়েছে : 28-09-2022

মোহনপুরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শহিদুল আলম

উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সিন্ধান্ত মোতাবেক উপজেলা পর্যায়ে বাকশিমইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল আলম মনোনিত হয়েছেন।

শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান, দক্ষতা, লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বিচারকরা তাকে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত করেন।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনিত হওয়ায় শহিদুল আলম জানান, তারা অত্যন্ত আনন্দিত। শিশু শিক্ষার্থীদের মানুষ হিসেবে গড়ে তুলতে এ শ্রেষ্ঠ শিক্ষকের স্বীকৃতি তাদের অনুপ্রেরণা দেবে বলে জানান।

উপজেলা শিক্ষা কর্মকর্তা রশিদা ইয়ামিন জানান, শিক্ষক হলো মানুষ গড়ার কারিগর। শিক্ষাদান একটি জটিল ও কঠিন কাজ। এ কাজটি যিনি করে থাকেন তিনি শিক্ষক। শিক্ষককে জীবন্ত উপাদান নিয়ে কাজ করতে হয় বলে শিক্ষকতা একটি উঁচু দরের শিল্প।

শিক্ষক শুধু খবরের উৎস বা ভাণ্ডার নন, কিংবা প্রয়োজনীয় তথ্য সংগ্রহকারী নন। শিক্ষক শিশুর বন্ধু, পরিচালক ও যোগ্য উপদেষ্টা। শিক্ষার সর্বস্তরে শিক্ষকই হলেন শিক্ষাকর্মের মূল উৎস। একজন আদর্শ শিক্ষকের পক্ষেই সম্ভব শিক্ষার কাজ ও শিক্ষা ব্যবস্থাকে সুন্দরভাবে পরিচালনা করা।

রবীন্দ্রনাথের মতে, উত্তম শিক্ষক হবেন উত্তম ছাত্র। শিক্ষকের ছাত্রত্ব গ্রহণে তার মনের তারুণ্য নষ্ট হতে পারে না, বরং তিনি সব সময়ই ছাত্রদের সুবিধা অসুবিধা ভালভাবে বুঝতে সক্ষম হবেন এবং এ কারণেই তিনি শিশুদের মনের একান্ত কাছাকাছি থাকবেন।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার