এখন আর প্রশ্নফাঁসের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী


, আপডেট করা হয়েছে : 04-10-2022

এখন আর প্রশ্নফাঁসের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, এখন আর প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই। তবে যারা প্রশ্নফাঁসের চেষ্টা করবে বা গুজব ছড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে চাঁদপুরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। 

শিক্ষামন্ত্রী বলেন, দুদিন আগে আমরা একটি পর্যালোচনা সভা করেছি। যে এসএসসি পরীক্ষাটি হয়ে গেল, সেটাতে কোনো ত্রুটি বিচ্যুতি হয়েছে কিনা এবং কিভাবে আমরা সেটাকে মোকাবিলা করেছি তা পর্যালোচনা করা হয়েছে; যেন সারা দেশে আসন্ন এইচএসসি পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পারি। 

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা কোথাও কোনো ত্রুটি-বিচ্যুতি দেখলে সেগুলো তুলে ধরবেন, যাতে আমরা সুধরে নেওয়ার সুযোগ পাই। মনে রাখতে হবে, পাবলিক পরীক্ষাগুলো আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এবং তাদের জীবন গড়ার ক্ষেত্রে একটি বড় স্তর ও জায়গা। যেন কেউ কোনো ধরনের বাধা বিঘ্ন সৃষ্টি করতে না পারে।

শিক্ষকদের উদ্দেশে দীপু মনি বলেন, আমাদের পরীক্ষার যেসব নিয়ম-কানুন আছে, সেগুলোর যেন কোনো ব্যত্যয় না ঘটে। যদি কোনো শিক্ষকের কোথাও সম্পৃক্ততা থাকে, তাহলে তার বিরুদ্ধে এবং শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রশ্নফাঁসের এখন আর সুযোগ নেই। তবে যারা প্রশ্নফাঁসের চেষ্টা করবে বা গুজব ছড়াবে, প্রমাণ পেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা আওয়ামী লীগ কৃষিবিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন প্রমুখ।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার