আন্তর্জাতিক দূর্যোগ প্রমোশন দিবস উপলক্ষে রাজশাহীতে ভুমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়ার


, আপডেট করা হয়েছে : 12-10-2022

আন্তর্জাতিক দূর্যোগ প্রমোশন দিবস উপলক্ষে রাজশাহীতে ভুমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়ার

 আন্তর্জাতিক দূর্যোগ প্রমোশন দিবস, ২০২২ উপলক্ষে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও জেলা প্রশাসন রাজশাহীর উদ্যোগে ১৯ নং ওয়ার্ড শিরোইল কলোনি উচ্চ বিদ্যালয়ে ভুমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়ার উদ্বোধন করেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল হক সুমন।

ফারার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহীর ব্যবস্থাপনায় বুধবার সকাল ১০ ঘটিকায় স্কুল মাঠ প্রাঙ্গনে জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা মোঃ সালাউদ্দিন আল ওয়াদুদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর তৌহিদুল হক সুমন বলেন, যে প্রত্যেক নাগরিকের জীবন বাচাতে এবং নিরাপত্তা বিধানে সচেতনতামুলক কার্যক্রম স্কুল, মহল্লা,বাজার কেন্দ্রিক অধিক হারে পরিচালনা করা জরুরি। এই মহড়া থেকে নারীদের উপস্থিতির জন্য অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি আরো বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন ইতিমধ্যেই অগ্নি নির্বাপনের জন্য পর্যাপ্ত পানি প্রাপ্তির ব্যবস্থায় ২২ টি জলাশয় সহ ছোটখাটো জলাশয় গুলো সংরক্ষণের উদ্যোগ গ্রহন করেছে।

এ সময় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাজশাহীর উপ সহকারী পরিচালক মোঃ জাকির হোসেন, শিরোইল কলোনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরঞ্জন প্রামাণিক, শিরোইল কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম আজাদ শফিকুর রহমান, মহানগর আওয়ামী লীগের সদস্য বাদশা শেখ, সহকারী প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন, আনসার আলী টুটুল প্রমুখ। মহড়ায় বিভিন্ন দূর্যোগ থেকে জীবন রক্ষায় নানা রকম উপায় জনগণ ও শিক্ষার্থীদের মাঝে এক ঘন্টা উপস্থাপন করা হয়।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার