রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে সদস্য হলেন যারা


, আপডেট করা হয়েছে : 18-10-2022

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে সদস্য হলেন যারা

রাজশাহী জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল নয়টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় দুপুর দুইটায়। মোট ১১৮৫ জন ভোটারের মধ্যে সর্বমোট ১১৭৫ জন ভোটার ভোটাধীকার প্রয়োগ করেন। এবার রাজশাহী জেলা পরিষদের একজন চেয়ারম্যান পদ ছাড়াও নয়টি সাধারণ সদস্য ও তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে ভোট গ্রহণ করা হয়।

১নং ওয়ার্ড, (গোদাগাড়ী) : গোদাগাড়ীতে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ। তিনি ৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। নিকটতম প্রতিদ্বন্দ্বি বদিউজ্জামান। তিনি ভোট পেয়েছেন ৫৬টি।

২নং ওয়ার্ড (তানোর) : তানোরে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন। তিনি ৫৬টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি গোলাম মোস্তফা ২৪টি ভোট পেয়েছেন। গোলাম মোস্তফা গতবারের জেলা পরিষদের সাধারণ সদস্য ছিলেন।

৩নং ওয়ার্ড (পবা-সিটি) : রাজশাহী জেলা পরিষদের ৩নং ওয়ার্ড পবা উপজেলায় সদস্য পদে বিজয়ী হয়েছেন তফিকুল ইসলাম। তিনি তার অটোরিকশা প্রতীকে পেয়েছেন ৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হাজিজুল ইসলাম বৈদ্যুতিক পাখা প্রতীকে পেয়েছেন ৬১ ভোট।

৪নং ওয়ার্ড (মোহনপুর) : কোন প্রতিদ্বন্দ্বিতা না থাকায় সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। আগেই বিজয়ী হয়েছেন দীলিপ কুমার তপন।

৫নং ওয়ার্ড (দুর্গাপুর) দুর্গাপুরে সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন আবুল কালাম আজাদ। ৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তিনি। নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহাদাৎ হোসেন পেয়েছেন ২৫ ভোট।

৬নং ওয়ার্ড (বাগমারা) : এ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে আবু জাফর মাস্টারকে বিজয়ী হয়েছেন। তিনি টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীকে বাবুল হোসেন পেয়েছেন ৮০ ভোট।

এছাড়াও তালা প্রতীকে মাহমুদুর রহমান রেজা পেয়েছেন ৪৫ ভোট, বৈদ্যুতিক পাখা প্রতীকে আব্দুর রশিদ পেয়েছেন ২৪ ভোট এবং অটোরিকশা প্রতীকে শিরিনা পারভীন পেয়েছেন ৩ ভোট।

৭নং ওয়ার্ড (পুঠিয়া) : পুঠিয়ায় সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন আসাদুজ্জামান মাসুদ। টিউবওয়েল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪৭। নিকটতম প্রতিদ্বন্দ্বি শরিফুল ইসলাম টিপু (তালা) প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪৫। এছাড়াও মোহাম্মাদ মাইনুল ইসলাম (বৈদ্যুতিক পাখা) প্রতীক নিয়ে ২ ভোট পেয়েছেন।

৮নং ওয়ার্ড (চারঘাট) : চারঘাটে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন জনাব আলী। তিনি পেয়েছেন ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বি শফিউল আলম রতন পেয়েছেন ৩০ ভোট।

৯নং ওয়ার্ড (বাঘা) বাঘায় সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির নেতা মহিদুল ইসলাম। তিনি তালা প্রতীকে পেয়েছেন ৭২টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন উটপাখি প্রতীকে ভোট পেয়েছেন ৪৩।

১নং সংরক্ষিত মহিলা আসন (গোদাগাড়ী-তানোর-পবা-সিটি) : সংরক্ষিত এ আসনে নির্বাচিত হয়েছেন শিউলি রানী সাহা। তিনি হরিন প্রতীকে পেয়েছেন ১৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কৃষ্ণা দেবি দোয়াত কলমে ভোট পেয়েছেন ১২৯।

১নং সংরক্ষিত মহিলা আসন (মোহনপুর-বাগমারা-দুর্গপুর) : জেলা পরিষদের এ আসনে নির্বাচিত হয়েছেন সুলতানা পারভিন রিনা। তিনি ভোট পেয়েছেন ১৩৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি পারভিন বিনি পেয়েছেন ৮৫টি ভোট।

১নং সংরক্ষিত মহিলা আসন (চারঘাট-পুঠিয়া-বাঘা) : এখানে নির্বাচিত হয়েছেন চারঘাট মহিলা আওয়ামী লীগের নেত্রী সাজেদা বেগম। তিনি পেয়েছেন ১২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জয় জয়ন্তী সরকার পেয়েছেন ১১৩ ভোট।

এদিকে, সোমবার অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল ৩২ ভোট বেশী পেয়ে নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৫৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান আখতার ভোট পেয়েছেন ৫৬৬ ভোট।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার