জেল হত্যা দিবস পালনে রাসিকের বিভিন্ন কর্মসূচি


, আপডেট করা হয়েছে : 02-11-2022

জেল হত্যা দিবস পালনে রাসিকের বিভিন্ন কর্মসূচি

৩রা নভেম্বর জেল হত্যা দিবস-২০২২ যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।

কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৯টা ১৫ মিনিটে নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা সভা। কালোব্যাজ ধারণ এবং নগর ভবন থেকে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের মাজার পর্যন্ত শোক র‌্যালি ও মাজারে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মোনাজাত।

সকাল ৯টা ৩০ মিনিটে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের আত্মার মাগফেরাত কামনা করে মাজার চত্বরে মাদ্রাসা ছাত্রদের মাধ্যমে পবিত্র কোরআন খতম ও দোয়া।

সকাল ১১টায় সিটি হাসপাতালে রক্তদান কর্মসূচি, রক্তের গ্রুপ নির্ণয়, বৃক্ষরোপন কর্মসূচি এবং মাক্স বিতরণ, বাদ জোহর সোনাদিঘী জামে মসজিদ ও ওয়াক্তিয়া মসজিদ নগর ভবনসহ সকল ওয়ার্ডের মসজিদে বিশেষ মোনাজাত, সুবিধাজনক সময়ে স্ব স্ব উপাসনালয়ে অন্যান্য ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা, বাদ জোহর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে গরীব ও দুস্থ্যদের মাঝে খাবার বিতরণ করা হবে।

এছাড়া দিবসটি উপলক্ষে নগর ভবনে ড্রপ ডাউন ও স্ট্যান্ড ব্যানার প্রদর্শন, নগরীর ৩টি গুরুত্বপূর্ণ স্থানে ওভারহেড ব্যানার প্রদর্শন, সকল ওয়ার্ড কার্যালয়ে ব্যানার প্রদর্শন, কালো পতাকা উত্তোলন, ৫টি স্থানে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের বর্ণাঢ্য জীবনীর উপর প্রামান্যচিত্র প্রদর্শন, সকল ওয়ার্ডে মাইকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় নেতা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের ভাষণ প্রচার।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার