ঢাবি অধ্যাপক মিজানুরকে সাদা দল থেকে স্থায়ী বহিষ্কার


, আপডেট করা হয়েছে : 08-12-2022

ঢাবি অধ্যাপক মিজানুরকে সাদা দল থেকে স্থায়ী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অশিক্ষকসুলভ আচরণের অভিযোগে তাকে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের এই সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।

জানা যায়, বুধবার  বিকালে ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষক লাউঞ্জে সাদা দলের জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় তার বিরুদ্ধে ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান এবং সাদা দলের সিনিয়র সদস্য অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম চৌধুরীর আনীত দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অশিক্ষকসূলভ আচরণের অভিযোগ উত্থাপন করা হয়।

সভায় উপস্থিত ১৭ জন শিক্ষকের সর্বসম্মতিতে মার্কেটিং বিভাগের অধ্যাপক ডক্টর মিজানুর রহমানকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। 

সভায় উপস্থিত থাকা অ্যাকাউন্টিং বিভাগের সহযোগী অধ্যাপক আল-আমিন বলেন, অধ্যাপক মিজানুর রহমানকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাদা দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সভায় উপস্থিত শিক্ষকদের সর্বসম্মতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইতিপূর্বে তিনি দল থেকে সাময়িকভাবে অব্যাহতিপ্রাপ্ত ছিলেন। সাদা দলের নিয়ম অনুযায়ী ইউনিট থেকে পাঠানো সিদ্ধান্তই কেন্দ্র থেকে অনুমোদিত হয়।

এ বিষয়ে জানার জন্য ব্যবসায় শিক্ষা অনুষদ, সাদা দলের আহ্বায়ক ড. শহীদুল ইসলামকে ফোন দেওয়া হলে তিনি তা রিসিভ করেননি।

উল্লেখ্য, অধ্যাপক মিজানুরের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহীদুল ইসলামকে হত্যার হুমকি, সাদা দলের সদস্য ড. জাহাঙ্গীর আলম চৌধুরীকে শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ ওঠে। ড. এবিএম শহীদুল ইসলামকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় অধ্যাপক মিজানুরকে সাদা দল থেকে সাময়িক অব্যাহতিও দেওয়া হয়েছিল।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার