মাঠে জায়গা না পেয়ে সড়ক অলিগলিতে নেতাকর্মীরা


, আপডেট করা হয়েছে : 10-12-2022

মাঠে জায়গা না পেয়ে সড়ক অলিগলিতে নেতাকর্মীরা

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ চলছে সকাল থেকেই। ঢাকার বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে এসে জড়ো হন গতকাল সন্ধ্যার আগ থেকেই। গোলাপবাগ মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। তিল ধারনের যেন ঠাঁই নেই।

মাঠে জায়গা না পাওয়ায় নেতাকর্মীরা সমাবেশস্থলের আশপাশের অলিগলি ও সড়কে অবস্থান নিয়েছেন। আজকের সমাবেশ থেকে বিএনপি কী কর্মসূচি দেয় সেটি শোনার অপেক্ষায় তারা।

বিএনপি নেতাকর্মীরা ‘টেক ব্যাক বাংলাদেশ’, ‘অ্যাকশন অ্যাকশন, তারেক জিয়ার অ্যাকশন’, ‘জ্বালো রে জ্বালো, আগুন জ্বালো’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

শনিবার বেলা ১১টার দিকে সমাবেশস্থল ও আশপাশের এলাকায় খোঁজ নিয়ে এই চিত্র দেখা যায়।

গোলাপবাগ মাঠে জায়গা না পেয়ে বিএনপির নেতাকর্মীরা মানিকনগর, টিটিপাড়া ও কমলাপুরের রাস্তায় অবস্থান নিয়েছেন। দলটির নেতাকর্মীরা দলে দলে ব্যানার নিয়ে অবস্থান নিয়ে আছেন। তাদের স্লোগানে সমাবেশস্থল ও এর আশপাশে এলাকার রাস্তায় মুখর হয়ে আছে।

আগে থেকে যারা দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকায় এসেছেন তারা গতরাতেই মাঠ দখল করে নিয়েছেন। আজ সকালে যারা সমাবেশস্থলের দিকে গেছেন তাদের মাঠে জায়গা হয়নি।

সমাবেশস্থলে ঢাকার আশপাশের জেলা গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, টাঙ্গাইলের বহু নেতাকর্মীকের ব্যানার হাতে দেখা গেছে। ইতোমধ্যে সভার প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেন সমাবেশস্থলে এসে পৌছেছেন। এর মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, মোয়াজ্জেম হোসেন আলাল, রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, ছাত্রদলের সভাপতি কাজী রওনুকুল হাসান শ্রাবণসহ আরও অনেকে মঞ্চে অবস্থান করছেন। ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল অনুষ্ঠান পরিচালনা করছেন।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার