ভারত আমাদের অকৃত্রিম বন্ধু : খাদ্যমন্ত্রী


, আপডেট করা হয়েছে : 22-12-2022

ভারত আমাদের অকৃত্রিম বন্ধু : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আওয়ামী লীগ ভারতের দালাল নয়; তারা আমাদের অকৃতিম বন্ধু। বৃহস্পতিবার দুপুরে রাজশাহীতে ইন্ডিয়ান বাংলাদেশ ফেন্ডসিপ সেলিব্রেশন অনুষ্ঠানে এ কথা বলেন খাদ্যমন্ত্রী।


নবনিযুক্ত সহকারী ইন্ডিয়ান হাই কমিশনার মনোজ কুমার রাজশাহী মহানগরীর একটি কনফারেন্স হলে এ অনুষ্ঠানের আয়োজন করেন। এতে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।


অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, বিশিষ্ট সমাজ সেবী ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মেয়রপত্নী শাহীন আক্তার রেনী, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী প্রমূখ।


অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, আওয়ামী লীগ ভারতের দালাল; এটি একটি অপপ্রচার। তারা আমাদের অকৃত্রিম বন্ধু। প্রতিবেশী দেশের সাথে বন্ধুত্ব রাখবেন না, রাখবেন সাত সমুদ্র তেরো নদীর ওপারে এটা হতে পারে না। বন্ধুত্ব সবার সঙ্গেই থাকবে। কিন্তু অকৃতিম বন্ধুত্ব প্রতিবেশীরাই করে। কারণ আপনার বাড়িতে আগুন লাগলে এক বালতি জল নিয়ে প্রথমে পাশের বাড়ির লোকেরাই আসবে।


অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার বলেন, ১৯৭১ সালেন আজকের এদিনে ভারত বাংলাদেশকে স্বীকৃতি দেয়ার জন্য বিভিন্ন দেশেকে প্রস্তাব করেছিলো। তাই এই দিনটি স্মরণ করতে এই আয়োজন। বাঙালিরা অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে এ দেশ স্বাধীন করেছেন। তাদেরকেও আজ আমরা শ্রদ্ধার সঙ্গে স্বরণ করি।


অনুষ্ঠানে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার