ফরাসি মন্ত্রীকে ক্ষমা চাইতে বলল লিভারপুল


, আপডেট করা হয়েছে : 31-05-2022

ফরাসি মন্ত্রীকে ক্ষমা চাইতে বলল লিভারপুল

শনিবার রাত ১টায় শুরু হওয়ার কথা ছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচটি। কিন্তু অনেক সমর্থক টিকিট ছাড়াই স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। যে কারণে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ৩৬ মিনিট পর।

প্রাথমিকভাবে উয়েফার পক্ষ থেকে জানানো হয়, লিভারপুল সমর্থকদের স্ট্যান্ডের দিকে দর্শকদের মাঠে ঢুকতে দেরি হওয়াই ছিল মূল কারণ।

টিকিট ছাড়া এবং অনেকে জাল টিকিট নিয়েও স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারগ্যাস ছোড়ে পুলিশ। যে কারণে সমালোচনার মুখে পড়েছেন আয়োজকরা। 

লিভারপুলের পক্ষ থেকে আয়োজকদের অদক্ষতার বিষয়টি সামনে আনা হয়েছে। 

তবে ফ্রান্স কর্তৃপক্ষের পক্ষ থেকে উল্টো লিভারপুলকেই ঢালাওভাবে দোষ দেওয়া হচ্ছে। দেশটির ক্রীড়ামন্ত্রী আমেলিয়া কুদেয়া-কিস্তেহা বলেন, রিয়ালের সমর্থকদের নিয়ে কোনো সমস্যা হয়নি তারা তুলনামূলক ভালোভাবে তাদের সফরে আসা সমর্থকদের সামলেছে, সেখানে লিভারপুল উল্টো তাদের সমর্থকদের ‘উসকে দিয়েছে’।

মন্ত্রীর এমন কথায় ক্ষেপেছে লিভারপুল কর্তৃপক্ষ। ক্লাবটির চেয়ারম্যান টম ওয়ার্নার চিঠি লিখে কুদেয়া-কিস্তেহাকে ক্ষমা চাইতে বলেছেন। 

ওয়ার্নার বলেন, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হওয়া উচিত ক্রীড়া বিশ্বের সবচেয়ে সুন্দর ও দর্শনীয় ইভেন্ট। আর সেখানেই কিনা সাম্প্রতিক অতীতের নিরাপত্তা ব্যবস্থা ভেঙে পড়ার সবচেয়ে খারাপ দৃষ্টান্তের দেখা মিলল। এই দুঃস্বপ্নের ভুক্তভোগী সমর্থকদের পক্ষ থেকে আমি দাবি জানাচ্ছি, আপনি ক্ষমা চান। 

ফাইনালে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে ১৪তম শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার