নির্বাচনের সময় জঙ্গি তৎপরতা বাড়ার সুযোগ নেই: সিটিটিসি প্রধান


, আপডেট করা হয়েছে : 22-02-2023

নির্বাচনের সময় জঙ্গি তৎপরতা বাড়ার সুযোগ নেই: সিটিটিসি প্রধান

জঙ্গি সংগঠনগুলো তাদের সাংগঠনিক কর্মকাণ্ডের উপযুক্ত সময় হিসেবে জাতীয় নির্বাচনকে বেছে নেয়। তবে এবার নির্বাচনের সেই সুযোগ নেই বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান।

বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সিটিটিসিপ্রধান বলেন, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা বাহিনী নানা কাজে ব্যস্ত হয়ে যায়। আইনশৃঙ্খলা রক্ষাসহ নির্বাচনি সভা-সমাবেশে অতিমাত্রায় ব্যস্ত হয়ে পড়ে। জঙ্গিরা মনে করে এই সময়টা তাদের দিলে আইনশৃঙ্খলা বাহিনী কম মনোযোগ দেবে। ইতিপূর্বে এমনটিই হয়েছে।

তবে এবার নির্বাচনের সময় জঙ্গিদের তৎপরতা বেড়ে যাওয়ার সুযোগ নেই। কারণ আগে জঙ্গি নিয়ে কাজ করার জন্য পুলিশের কোনো স্পেশাল ইউনিট ছিল না। সিটিটিসির কাজ জঙ্গিদের তৎপরতা নিয়ন্ত্রণে রাখা এবং আসন্ন জাতীয় নির্বাচনে জঙ্গিরা আগের মতো সুযোগ পাবে বলে আমি মনে করি না।

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার নেতা শামিন মাহফুজের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তিনি স্ত্রীসহ সপরিবারে নিখোঁজ রয়েছেন। আশা করি তাকে গ্রেফতার করা গেলে নতুন জঙ্গি সংগঠন ভঙ্গুর হয়ে যাবে।

পাহাড়ি উগ্রবাদী সংগঠন সংগঠনক কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান বোম দেশে না বিদেশে পালিয়েছে জানতে চাইলে তিনি বলেন, তার অবস্থান এখনো শনাক্ত করা যায়নি।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার