রাজশাহীসহ দেশজুড়ে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস


, আপডেট করা হয়েছে : 21-03-2023

রাজশাহীসহ দেশজুড়ে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

আগামী ৭২ ঘণ্টায় অর্থাৎ ৩ দিনের মধ্যে দেশজুড়ে বৃষ্টিপাত প্রবনতা কমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া মঙ্গলবার সকালে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে, বৃষ্টি কমার পাশাপাশি আজ থেকেই দিন এবং রাতের তাপমাত্রা বাড়তে শুরু করবে।

পূর্বাভাসে বলা হয়, বুধবার সকাল পর্যন্ত আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানানো হয়।

এদিকে ভোরে আবহাওয়া অধিদফতরের ঝড় সতর্ক কেন্দ্রের দেওয়া এক বিশেষ সতর্কবার্তায় বলা হয়েছে, ভোর ৫টা থেকে দুপুর ১টার মধ্যে রংপুর, দিনাজপুর, রাজশাহী, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, খুলনা, কুষ্টিয়া, যশোর, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতেও বলেছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে আরো বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

গত ২৪ ঘণ্টার আবহাওয়ার চিত্রে বলা হয়, মঙ্গলবার সকাল পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় দেশের সর্বেচ্চ তাপমাত্রা টেকনাফে ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। এদিন দেশের সর্বেচ্চ বৃষ্টিপাত ফেনীতে ৭২ মিলিমিটার রেকর্ড হয়েছে। ঢাকায় বৃষ্টি হয়েছে মাত্র ১ মিলিমিটার।

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে এবং বুধবার সূর্যোদয় ভোর ৬ টা ০১ মিনিটে হবে বলেও জানানো হয়।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার