২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৩৬:২৯ অপরাহ্ন
বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে ৩ চমক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৬-২০২২
বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে ৩ চমক

ঘরের মাঠে শ্রীলংকা সিরিজে আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি বাংলাদেশ। সেই হতাশা নিয়েই এ মুহূর্তে পূর্ণাঙ্গ সফরে ওয়েস্ট ইন্ডিজ অবস্থান করছেন টাইগাররা। 

সফরে দুটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা হবে। আগামী ১৬ তারিখ টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ক্যারিবীয় সফর।   

আর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য তিন চমক নিয়ে ১২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এই সিরিজে ক্যারিবীয় দলে থাকছে তিন নতুন মুখ। 

তারা হলেন  -  উইকেটরক্ষক ব্যাটার ডেভন থমাস, বাঁহাতি স্পিনার গুদাকেশ মোতি ও পেসার অ্যান্ডারসন ফিলিপ। 

এদের মধ্যে আন্তর্জাতিকে অভিষেক ঘটতে যাচ্ছে ফিলিপের।  জাতীয় দলের হয়ে এর আগে কোনো ফরম্যাটেই খেলেননি তিনি।  আর থমাস ও মোতি এরই মধ্যে ক্যারিবীয়দের হয়ে সাদা বলের আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। 

এ সিরিজে থাকছেন না তারকা অলরাউন্ডার জেসন হোল্ডার। ছুটি নিয়েছেন ও ক্যারিবীয় তারকা।  এছাড়াও ইনজুরির কারণে প্রাথমিকভাবে দলে রাখা হয়নি তারকা পেসার কেমার রোচকে। 

এক বিবৃতিতে ক্যারিবীয় বোর্ড বলেছে, ‘ফিটনেস টেস্ট নেওয়া হবে রোচের। পাস করলে স্কোয়াডে ১৩তম সদস্য হিসেবে ঢুকবেন তিনি।’

সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে জেতা টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন শামার ব্রুকস ও ভিরাসামি পারমল। 

বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টের স্কোয়াড
ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ অধিনায়ক), এনক্রুমান বোনার, জন ক্যাম্পবেল, জশুয়া ডা সিলভা, আলজারি জোসেফ, কাইল মায়ার, গুদাকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, রেয়মন রেইফার, জেডেন সিলস ও ডেভন থমাস।

শেয়ার করুন