২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:৩৮:৪৪ অপরাহ্ন
ওয়েস্ট ইন্ডিজকে ছোট টার্গেট দিল বাংলাদেশ
  • আপডেট করা হয়েছে : ১৯-০৬-২০২২
ওয়েস্ট ইন্ডিজকে ছোট টার্গেট দিল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ৮৪ রান টার্গেট দিতে সমর্থ হয়েছে বাংলাদেশ। 

তবে টাইগারদের দেওয়া এ ছোট টার্গেট পার করতে গিয়ে শুরুতেই বিপদে পড়েছিল ক্যারিবিয়ানরা। তারা মাত্র ৯ রান তুলতেই প্রথম তিনটি উইকেট হারিয়ে ফেলে। 

তবে তৃতীয় দিন শেষে এই তিন উইকেটের বিনিময়েই ৪৯ রান করতে সমর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ম্যাচের চতুর্থদিন আর মাত্র ৩৫ রান করতে মাঠে নামবে ক্রেইগ ব্রাথওয়েটের দল।

এদিকে ক্যারিবিয়ানদের দ্বিতীয় ইনিংসের প্রথম তিনটি উইকেটই তুলে নেন পেসার খালিদ আহমেদ।

ওপেনার ক্রেইগ ব্রাথওয়েটকে ১ রান, ওয়ান ডাউনে নামা রায়মন রেইফারকে ২ এবং এনরুমাহ বোনারকে ০ রানে আউট করে দেন খালিদ।

কিন্তু অপর ওপেনার জন কেম্পবেল জারমাইন ব্ল্যাকউডকে নিয়ে দিনের বাকি সময়টি পার করে দেন। কেম্পবেল ২৮ এবং ব্ল্যাকউড ১৭ রানে অপরাজিত আছেন।

এর আগে সাকিব আল হাসান ও নুরুল হাসানের হাফসেঞ্চুরির সুবাদে বাংলাদেশ ইনিংস পরাজয়ের হাত থেকে বেঁচে যায়। 

প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে অলআউট হয়েছিল টাইগাররা। জবাবে ওয়েষ্ট ইন্ডিজ করে ২৬৫ রান। দ্বিতীয় ইনিংসে ১০৯ রান তুলতেই প্রথম ছয়টি উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলের হাল ধরেন সাকিব-নুরুল। 

বেশ কিছুক্ষণ দলের রানের চাকাকে ঠেলে নেওয়ার পর দলীয় ২৩২ রানের মাথায় সাকিব ৯৯ বল খেলে ৬৩ রান করে কেমার রোচের বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফেরেন। 

এরপর নুরুল দলীয় ২৩৮ রানের মাথায় ব্যক্তিগত ৬৪ রান করে কেমার রোচের বলেই প্যাভিলিয়নের পথে পা বাড়ান। 

দলীয় ২৪৫ রান হতেই বাংলাদেশের বাকি দুই ব্যাটসম্যান মোস্তাফিজ (৭) ও এবাদত হোসেন (১) রান করে আউট হয়ে যান।  ০ রানে অপরাজিত ছিলেন খালিদ আহমেদ। 

ফলে ওয়েষ্ট ইন্ডিজের সামনে দাঁড় হয় মাত্র ৮৪ রানের টার্গেট।

শেয়ার করুন