২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:০৪:৪৭ অপরাহ্ন
দেশের অর্ধেক জেলায় হতে পারে বজ্রসহ বৃষ্টি
  • আপডেট করা হয়েছে : ১২-০৩-২০২৪
দেশের অর্ধেক জেলায় হতে পারে বজ্রসহ বৃষ্টি

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী বুধবার দেশের অন্তত ৩২টি জেলায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।


দেশে শীত শেষে বাড়ছে তাপমাত্রার পারদ। ইতোমধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি ছাড়িয়ে গেছে। এরই মধ্যেই বজ্রসহ বৃষ্টির এ পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর। 


এতে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।


আজ ও আগামীকালের আবহাওয়া জানবেন যেভাবে


এছাড়া মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।


পূর্বাভাসে আরও বলা হয়, বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


পরবর্তী পাঁচদিনে দিন এবং রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।


শেয়ার করুন