২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:১০:২৪ অপরাহ্ন
মরিয়ামকে নিয়ে যা বললেন ইমরান খান
  • আপডেট করা হয়েছে : ২১-০৫-২০২২
মরিয়ামকে নিয়ে যা বললেন ইমরান খান মরিয়ামকে নিয়ে যা বললেন ইমরান খান

মুলতানে শুক্রবার এক সমাবেশে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরানের এক বক্তব্য নিয়ে এবার বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

তার এ বক্তব্যের সমালোচনায় মুখর হয়েছেন রাজনীতিক, সাংবাদিক ও সুশীল সমাজ। খবর দ্য ডনের।

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজকে উদ্দেশ্য করে ‘ইঙ্গিতপূর্ণ ও নারীবিদ্বেষী’ মন্তব্য করে তোপের মুখে পড়েছেন ইমরান খান।

গত ১৯ মে মরিয়াম নওয়াজ সারগোধা জনসভায় ইমরান খানের কড়া সমালোচনা করেন। ওই জনসভায় দেওয়া বক্তব্যের প্রতি ইঙ্গিত করে ইমরান বলেন, ‘বৃহস্পতিবার সারগোধায় দেওয়া মরিয়ামের বক্তব্য কেউ একজন আমাকে পাঠিয়েছেন।’

ইমরান খান বলেন, ‘ওই ভাষণে মরিয়াম এমন আবেগ নিয়ে আমার নাম উচ্চারণ করেছে, আমি তাকে বলতে চাই—মরিয়াম, দয়া করে সতর্ক হও। তোমার স্বামী মন খারাপ করতে পারে, কারণ, তুমি বারবার আমার নাম বলে যাচ্ছ।’

ইমরানের এমন বক্তব্যের সমালোচনায় মুখর হয়েছেন পাকিস্তানের রাজনীতিক, সাংবাদিক ও সুশীল সমাজ। একজন নারীকে নিয়ে সাবেক প্রধানমন্ত্রীর মুখে এমন বক্তব্যে তারা হতবাক বলেও মন্তব্য করেন।

পিটিআই চেয়ারম্যানের বক্তব্যের কড়া সমালোচনা করেছেন মরিয়ামের চাচা প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

তিনি টুইটারে বলেন, মরিয়াম নওয়াজের বিরুদ্ধে এ ধরনের ‘নিন্দনীয় ভাষা’ গোটা জাতির, বিশেষ করে নারীদের শক্তভাবে নিন্দা জানানো উচিত।

শাহবাজ বলেন, ‘দেশ ও জাতির বিরুদ্ধে করা আপনার (ইমরান খান) অপরাধ, আপনার নিচুমানের রসবোধ দিয়ে আড়াল করা যাবে না।

শেয়ার করুন