১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৯:৩৯:০৫ অপরাহ্ন
চট্টগ্রামে নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত
  • আপডেট করা হয়েছে : ২৪-০৭-২০২২
চট্টগ্রামে নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে এ পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৮ হাজার ৩৫৯ জনে। শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। তবে এদিন কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।


এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৩৬৭ জন। রোববার (২৪ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।


আগের দিন শনিবার ১৯ জনের করোনা শনাক্তের তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল হার ১৭ দশমিক ৯৪ শতাংশ।


রোববার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৪০ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ৩২ জন নগরের এবং ৮ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।


তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৫ জন, এন্টিজেন টেস্টে ৫ জন, ইমপেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৪ জন, শেভরণ ডায়াগনস্টিক সেন্টারের ল্যাবে ২ জন, এপিক হেলথ কেয়ারের ল্যাবে ২ জন, মেট্রোপলিটন হসপিটালের ল্যাবে ১ জন ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালের ল্যাবে ৮ জনের করোনা শনাক্ত হয়।

শেয়ার করুন