০৫ অক্টোবর ২০২২, বুধবার, ০৯:৫৫:৩১ অপরাহ্ন
চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ নিয়ে টাঙ্গাইল জেলা পুলিশের সংবাদ সম্মেলন
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২২
চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ নিয়ে টাঙ্গাইল জেলা পুলিশের সংবাদ সম্মেলন ছবি সংগৃহীত।

টাঙ্গাইলে ঈগল পরিবহনের চলন্ত বাসের নিয়ন্ত্রণ নিয়ে ডাকাতির ঘটনা বিষয়ে সংবাদ ব্রিফিং করেছেন টাঙ্গাইলের পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সার।

বৃহস্পতিবার (৪ আগস্ট) তিনি নিজ কার্যালয়ে সাংবাদিকদের ঘটনার বিবরণ দেন।

টাঙ্গাইলের এসপি সরকার মোহাম্মদ কায়সার বলেন, কুষ্টিয়ার দৌলতপুর থেকে ঈগল এক্সপ্রেসের বাসটি গত মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জের উদ্দেশে যাত্রা করে। রাত ১১টার দিকে কুষ্টিয়া হতে ঢাকাগামী ঈগল পরিবহনের একটি বাস সিরাজগঞ্জ রোডে জনতা নামক খাবার হোটেলে যাত্রা বিরতি করে। সেখানে ৩০ মিনিট যাত্রা বিরতি শেষে বাসটি পুনরায় ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। তারপর ভিন্ন ভিন্ন স্থান থেকে অজ্ঞাতনামা ১০-১২ জন ডাকাত যাত্রী বেশে বাসে উঠে এবং পেছনের দিকে খালি সিটে বসে। বাসটি যমুনা সেতু পার হওয়ার ২০-৩০ মিনিট পর রাত দেড়টার দিকে টাঙ্গাইল জেলার সদর থানাধীন নাটিয়াপাড়া এলাকায় রাস্তায় চলন্ত বাসে ১০-১২ জন ডাকাত ছুরি, চাকু, কাচিসহ আরো দেশীয় অস্ত্র-সস্ত্রের ভয়ভীতি দেখিয়ে বাসের ড্রাইভারকে সিট থেকে উঠিয়ে হাত-পা বেঁধে পেছনে সিটের নিচে ফেলে রাখে এবং ডাকাতরা বাসটির নিয়ন্ত্রণ নেয়।

পরে বাসটি গোড়াই থেকে ইউটার্ন করে এলেঙ্গা হয়ে ময়মনসিংহ রোড ধরে যেতে থাকে। এই সময়ের মধ্যে ডাকাতদল বাসটির জানালার পর্দা ও যাত্রীদের পরনের বিভিন্ন কাপড় ছিড়ে চোখ এবং হাত বেঁধে ফেলে। পরবর্তীতে ডাকাতরা বাসে থাকা ২৪ জন যাত্রীর কাছ থেকে টাকা, মোবাইল, কানের দুল, হাতের বালা, গলার চেইন ইত্যাদিসহ নগদ টাকা লুটে নেয় এবং বাসে থাকা একজন নারীকে বাসের মধ্যে ৫-৬ জন ডাকাত সংঘবদ্ধ ধর্ষণ করে। পরদিন মধুপর থানায় একজন যাত্রী মামলা করেন। মামলা নং-০৩।

এদিকে, অফিসার ইনচার্জ ডিবি (উত্তর), টাঙ্গাইলের নেতৃত্বে ডিবি (উত্তর), টাঙ্গাইলের একটি চৌকস দল আসামি মো. রাজা মিয়াকে টাঙ্গাইলের একটি ভাড়া করা বাসা থেকে বৃহস্পতিবার ভোরে গ্রেপ্তার করে।তার কাছ থেকে ৩টি লুণ্ঠিত মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়। পরে ৭ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে। ডাকাতি ও গণধর্ষণের সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন