১৩ অগাস্ট ২০২২, শনিবার, ১০:২৮:৩৬ অপরাহ্ন
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৫-০৮-২০২২
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

হারারে ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিতব্য তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ এরভিন। ফলে টস হারায় কিছুক্ষণের মধ্যে ব্যাট করতে নামবে সফররত বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলার লক্ষ্যে জিম্বাবুয়েতে পাড়ি জমায় বাংলাদেশ ক্রিকেট দল। ইতিমধ্যে শেষ হয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তারুণ নির্ভর দল নিয়ে খেলতে নেমে প্রথম ম্যাচেই হারের স্বাদ পায় সফরকারীরা। অবশ্য দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয়ে সিরিজ সমতায় ফেরে বাংলাদেশ।

তাই তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি ছিল সিরিজ নির্ধারণী। ওই ম্যাচের শুরুটাও দারুণ হয়েছিলো সফরকারীদের। বাংলাদেশি স্পিন বিষে রীতিমতো কাঁপছিলো স্বাগতিক জিম্বাবুয়ের ব্যাটাররা। কিন্তু হঠাৎ নাসুম আহমেদের করা এক ওভারে ৩৪ রান তুলে নেন রায়ার্ন বার্ল। এরপর দ্রুত গতিতে রান বাড়িয়ে জিম্বাবুয়েকে ১৫৬ রানের পুঁজি এনে দেন বার্ল। যা আর অতিক্রম করা সম্ভব হয়নি। ফলে সিরিজ হেরেছে ২-১ ব্যবধানে।

তবে টি-টোয়েন্টিতে না পারলেও ওয়ানডে নিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ দল। কেননা ক্রিকেটের এই ফরম্যাটে দারুণ ফর্মে রয়েছেন তামিম ইকবালরা। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর নয়টি দ্বিপাক্ষীক সিরিজ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে জিতেছে সাতটিতেই।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শেয়ার করুন