২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:১০:৪৫ পূর্বাহ্ন
কিশোরদের উত্ত্যক্তে স্কুলে যাওয়া বন্ধ চতুর্থ শ্রেণির ছাত্রীর
  • আপডেট করা হয়েছে : ০৬-০৮-২০২২
কিশোরদের উত্ত্যক্তে স্কুলে যাওয়া বন্ধ চতুর্থ শ্রেণির ছাত্রীর

গাইবান্ধার সুন্দরগঞ্জে বখাটেদের উত্ত্যক্তের কারণে চতুর্থ শ্রেণির এক ছাত্রী বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই স্কুলছাত্রীর বাবা।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কঞ্চিবাড়ী ইউনিয়নের সতীরজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছে একই এলাকার দুই কিশোর। ওই স্কুলছাত্রী স্কুলে যাওয়ার পথে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে তারা।

এতে ওই ছাত্রীর বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছেন অভিভাবকরা। বিষয়টি সমাধানে দুই বখাটের পরিবারকে জানিয়েও কোনো প্রতিকার পাননি তারা। উল্টো ভুক্তভোগী পরিবারকে দেখে নেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে।

স্কুলছাত্রীর পরিবারের অভিযোগ, তারা বিষয়টি সমাধানে স্থানীয় ইউপি সদস্য প্রমোদ চন্দ্রের কাছে গেলে তিনি ২০ হাজার টাকা উৎকোচ দাবি করেন। পরে কোনো উপায় না পেয়ে গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেন ওই ছাত্রীর বাবা।

ইউপি সদস্য প্রমোদ চন্দ্র টাকা দাবি করার বিষয়টি অস্বীকার করে বলেন, ‘আমার কাছে বিচার চাইতে এসেছিলেন। সব শুনে আমার মনে হয়েছে ঘটনাটি পুরোপুরি সত্য নয়। তবে এই দুই পক্ষের মধ্যে জমিসংক্রান্ত বিরোধ রয়েছে। ‘

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ বলেন, ‘চতুর্থ শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে উত্ত্যক্তের ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কঞ্চিবাড়ী ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হয়েছে। ‘

শেয়ার করুন