২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ০৮:৩৬:৫৫ অপরাহ্ন
আরব নারীদের নিয়ে মানহানিকর প্রতিবেদন, দ্য ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা
বিনোদন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২২
আরব নারীদের নিয়ে মানহানিকর প্রতিবেদন, দ্য ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা

আরবের নারীরা পুরুষের চেয়ে মোটা কেন- এ শিরোনামে একটি লেখা প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য ইকোনোমিস্ট। কিন্তু ওই লেখায় বিনা অনুমতিতে ছবি ব্যবহারের কারণে ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা করেছেন ইরাকের এক জনপ্রিয় অভিনেত্রী।

বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এনাস তালেব নামে ওই নারী একজন জনপ্রিয় অভিনেত্রী।

সৌদি সরকারের পৃষ্ঠপোষক আল-আরাবিয়া টিভিকে তিনি বলেন, বিনা অনুমতিতে ইকোনোমিস্ট তার ছবি ব্যবহার করেছে। এর মাধ্যমে তার ব্যক্তিগত স্বাধীনতা লঙ্ঘন করা হয়েছে। এছাড়া, ছবিটি ফটোশপ করা হয়েছিল। তিনি তার শারীরিক গড়ন নিয়েও খুশি বলে জানান।

তার মতে, ওই লেখার মাধ্যমে আরবের নারীদের বিশেষত ইরাকের নারীদের অপমান করা হয়েছে। আর ইউরোপ বা যুক্তরাষ্ট্রের পরিবর্তে আরবের নারীদের প্রতি ইকোনোমিস্ট কেন আগ্রহী সে সম্পর্কে প্রশ্ন তুলেন তিনি।

তিনি আরও বলেন, ওই লেখা প্রকাশ হওয়ার পরে সামাজিক মাধ্যমে তিনি বুলিংয়ের শিকার হচ্ছেন।

ওই অভিনেত্রীর মামলার বিষয়ে কোনো মন্তব্য জানায়নি ইকোনোমিস্ট।

গত জুলাই মাসে আরবের নারীরা পুরুষের চেয়ে মোটা কেন- শিরোনামে লেখা প্রকাশ করে ইকোনোমিস্ট সংবাদমাধ্যম।

এর কারণ হিসেবে বলা হয়, সামাজিক ও আর্থিক কারণে নারীরা সাধারণত বাড়ির বাইরে বের হন না। আরবের নারীরা পুরুষের তুলনায় মোটা হয়ে থাকে। আরেকটি কারণ হিসেবে বলা হয়, কিছু পুরুষ স্বাস্থ্যবান নারীদের পছন্দ করেন। ফলে, অনেক নারী স্বাস্থ্যবান হওয়ার চেষ্টা করেন।

নয় মাস আগে ইরাকের ব্যাবিলিয়নে আন্তর্জাতিক একটি উৎসবে মিস তালেব পারফর্ম করেছিলেন। সেই পারফর্মের ছবিই ব্যবহার করেছিল দ্য ইকোনোমিস্ট।

শেয়ার করুন