১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০১:০৪:৪৫ পূর্বাহ্ন
রাজশাহীতে পুলিশের অভিযানে হ্যাকারচক্রের চার সদস্য গ্রেপ্তার
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২২
রাজশাহীতে পুলিশের অভিযানে হ্যাকারচক্রের চার সদস্য গ্রেপ্তার

রাজশাহীতে অভিযান চালিয়ে চার ডিজিটাল প্রতারককে গ্রেপ্তার করেছে দুর্গাপুর থানা পুলিশ। গত ৮ সেপ্টেম্বর ঢাকায় একজন ভূক্তভোগীর অভিযোগের ভিত্তিতে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে  শুক্রবার (৯ সেপ্টেম্বর) তাদের গ্রেপ্তার করা হয়।


জানা যায়, গ্রেপ্তারকৃতরা বিভিন্ন সময়ে অন্য ব্যক্তির ফেসবুক/মেসেঞ্জার হ্যাক করে মূল আইডির পরিচিতজনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিকাশে টাকা আদায় করত। গত ৮ সেপ্টেম্বর ঢাকা শহরের একজন ভূক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে প্রতারকদের অবস্থান দুর্গাপুর এলাকায় সনাক্ত করা হয় ।


রাজশাহী জেলা পুলিশ গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় বিকাশ লেনদেনে ব্যবহৃত সিমসহ দুর্গাপুর থানার পাচুবাড়ী গ্রামের রুবেল ইসলামকে আটক করা হয়। পরবর্তীতে তার স্বীকারোক্তির ভিত্তিতে একই গ্রামের রাজু আহমেদ, শান্ত ইসলাম বাবু(২৫) এবং সোহাগ আলীকে আটক করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই নিজেদের এ কর্মের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। আটককৃতদের আদালতের মাধ্যমে ঢাকায় প্রেরণের প্রক্রিয়া চলছে বলে রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম জানান ।

শেয়ার করুন