২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:৪৭:০৯ অপরাহ্ন
স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় ৭ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৩
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২২
স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় ৭ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৩

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলায় সাতজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে ৩ জনকে। মামলার ১৯ আসামির বাকিদের খালাস দিয়েছেন আদালত।

সোমবার (১০ অক্টোবর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩-এর বিচারক মনির কামাল এ রায় ঘোষণা করেন।

গত ৬ অক্টোবর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি-তর্ক শুনানি শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেছিলেন আদালত।

২০২০ সালের ১৭ অক্টোবর স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুদুর রহমান শুভ্রকে হত্যা করা হয়। তিনি ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যানও ছিলেন। গৌরীপুর মধ্যবাজার পান মহালে ঘটনার দিন দিবাগত রাত ১০টার দিকে তাকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় হত্যা মামলা করেন। মামলার আসামিরা হলেন, গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, উপজেলা বিএনপির একাংশের যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদ উজ্জামান রিয়াদ, সৈয়দ তৌফিকুল ইসলাম, সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল, মাসুদ পারভেজ কার্জন, গৌরীপুর পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাকিব আহমেদ রেজা, স্বেচ্ছাসেবক দল নেতা মোজাম্মেল হক, খাইরুল ইসলাম, ছাত্রদলকর্মী রিফাত, মো. আবু হানিফা, স্বেচ্ছাসেবক দল নেতা জাহাঙ্গীর আলম, যুবদলকর্মী মজিবুর রহমান, ছাত্রদলের কর্মী শরীয়তউল্লাহ ওরফে সুমন, যুবদলকর্মী রাসেল মিয়া, কামাল মিয়া, মাঈন উদ্দিন, শরীফুল ইসলাম, রুহুল আমিন ও শাজাহান মিয়া।

শেয়ার করুন