০৬ ফেব্রুয়ারী ২০২৩, সোমবার, ০৯:৩৫:১১ পূর্বাহ্ন
গুলি করে রকেট ভূপাতিত করার দাবি রাশিয়ার
  • আপডেট করা হয়েছে : ১৪-১০-২০২২
গুলি করে রকেট ভূপাতিত করার দাবি রাশিয়ার

রুশ বিমান প্রতিরক্ষা বাহিনী খারকিভের কাছে উত্তর ইউক্রেনের সীমান্তবর্তী অঞ্চলে রকেট গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করেছেন বেলগোরোডের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ।

শুক্রবার সকালে এ ঘটনা ঘটে বলে তিনি টেলিগ্রাম পোস্টে জানান। খবর সিএনএনের।

তিনি বলেন, আমাদের বিমান প্রতিরক্ষা বাহিনী শুক্রবার সকালে নোভোস্কোলস্ক জেলার কাছে রকেট গুলি করে। এতে রকেটটি ধ্বংস হয়ে যায়। ধ্বংসাবশেষ রেলপথের আশপাশে পড়েছিল। এর ফলে বিদ্যুৎ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। রেলওয়েতে ট্রেন চলাচল সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। 

তিনি আরও বলেন, জরুরি বাহিনীর কর্মীরা সেখানে গেছেন। আমি নিশ্চিত তারা খুব দ্রুত পরিস্থিতি সংশোধন করবে এবং পুনারাই রেল চলাচল স্বাভাবিক হবে। 

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো— এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে তিনি জানান।

প্রসঙ্গত, গত মাসে ইউক্রেনের খেরসন, জাপোরিঝিয়া, দোনেৎস্ক ও লুহানস্ক এই চার অঞ্চল রাশিয়া ফেডারেশনের সঙ্গে যুক্ত করতে মস্কো গণভোটের আয়োজন করে। গণভোটে রাশিয়া ফেডারেশনের সঙ্গে যুক্ত হওয়ার পক্ষে ৯৬ শতাংশ ভোট পড়ে। ভোটের ফলের ভিত্তিতে ৫ অক্টোবর রাশিয়া ফেডারেশনের সঙ্গে আনুষ্ঠানিকভাবে যুক্ত করার বিলে স্বাক্ষর করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

তবে ইউক্রেন বলেছে, তারা কখনো জোর করে ও বেআইনিভাবে ভূখণ্ড দখল মেনে নেবে না। ইউক্রেন এবং পশ্চিমারা ওই গণভোটকে বন্দুকের নলের মুখে অনুষ্ঠিত কারচুপির ভোট ছিল বলে মন্তব্য করে।

শেয়ার করুন