১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:১০:৩৩ অপরাহ্ন
টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় পরাজয় বাংলাদেশের
  • আপডেট করা হয়েছে : ২৭-১০-২০২২
টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় পরাজয় বাংলাদেশের

খর্ব শক্তির নেদারল্যান্ডসকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। টাইগারদের পাড়ার ছোটভাইদের মতো বানিয়ে ছাড়ল প্রোটিয়ারা।  প্রথমে তাসকিন-সাকিবদের তুলোধোনা করে নির্ধারিত ২০ ওভারে ২০৬ রানের পাহাড় গড়ল দক্ষিণ আফ্রিকা। পড়ে আফ্রিকান পেসারদের দাপুটে বোলিংয়ে মুড়িমুড়খির মতো উইকেট হারাল টাইগার ব্যাটাররা।

ফলে দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ পেল বড় হারের তিক্ত স্বাদ। বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) সুপার টুয়েলভের ম্যাচে প্রোটিয়াদের কাছে ১০৪ রানে হেরেছে সাকিব আল হাসানের দল। দক্ষিণ আফ্রিকার দেওয়া ২০৬ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ১০১ রান করতে সক্ষম হয়েছে।

পাওয়ার প্লেতে খাওয়া এই ধাক্কা আর সামলাতে পারেনি টাইগাররা।  লিটন দাসের ৩১ বলে ৩৪, মেহিদী হাসান মিরাজের ১৩ বলে ১১, তাসকিন আহমেদের ১৭ বলে ১০ ও মুস্তাফিজের ৩ বলে ৯ রানের কল্যাণে কোনোমতে এক শ রান পূরণ করে বাংলাদেশ। অ্যানরিখ নরজে ৪ ওভারে ১০ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়েছেন। তাবরাইজ শামসির শিকার তিন উইকেট।

এর আগে, রাইলে রুশোর ৫৬ বলে ১০৯ ও কুইন্টন ডি ককের ৩৮ বলে ৬৩ রানে ভর করে ২০৫ রানের বড় স্কোর পায় দক্ষিণ আফ্রিকা। ম্যাচসেরা হয়েছেন রুশো।

শেয়ার করুন