২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:০৮:৪৪ অপরাহ্ন
নেপালে নিখোঁজ প্লেনটি ‘বিধ্বস্ত’ হয়েছে
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২২
নেপালে নিখোঁজ প্লেনটি ‘বিধ্বস্ত’ হয়েছে

অবশেষে নেপালে নিখোঁজ প্লেনের সন্ধান মিলেছে। দেশটির ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক দাবি করেন, মুস্তাংয়ের কওয়াং এলাকায় প্লেনের খোঁজ পাওয়া গেছে। তবে এটির অবস্থা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। এদিকে নেপালের সেনাবাহিনীকে স্থানীয়রা জানিয়েছে যে, তারা এয়ারের প্লেনটি লামচে নদীর মুখে বিধ্বস্ত হয়েছে। সংবাদমাধ্যম এএনআইয়ের বরাত দিয়ে জি নিউজ এ তথ্য জানিয়েছে।


এর আগে তারা এয়ারের একটি প্লেন ২২ জন যাত্রী ও তিনজন ক্রু নিয়ে নিখোঁজ হয়। দেশটির পার্বত্য জেলা মুস্তাংয়ে রোববার (২৯ মে) সকালে দুই ইঞ্জিনবিশিষ্ট প্লেনটি হারিয়ে যায়। এ ঘটনার পর তল্লাশি অভিযান পরিচালনা করতে অঞ্চলটিতে ছুটে যায় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার।


জানা গেছে, প্লেনটি পোখারা থেকে জমসমের উদ্দেশে যাত্রা করেছিল। তারা এয়ারের কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় রোববার সকাল ৯টা ৫৫ মিনিটে পোখারা থেকে প্লেনটির সঙ্গে সব সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।


নেপালে নিখোঁজ প্লেনটি ‘বিধ্বস্ত’ হয়েছে


বিমানটিতে ১৩ জন নেপালি নাগরিক, চারজন ভারতীয় নাগরিক, দুজন জার্মান নাগরিক ও তিনজন ক্রু সদস্য ছিলেন বলে জানা গেছে। কিন্তু এসব যাত্রীর ব্যাপারে এখনো কোনো তথ্য জানানো হয়নি।


কয়েকটি প্রতিবেদনে বলা হয়, ওই অঞ্চলে সম্ভবত খারাপ আবহাওয়া বিরাজ করছে। কয়েক দিন ধরে সেখানে বৃষ্টি হচ্ছে। তবে ফ্লাইট চলাচল স্বাভাবিক ছিল।

শেয়ার করুন