২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:০৭:৩৪ অপরাহ্ন
ভদ্রা মোড় থেকে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত ফোরলেন সড়কের কাজ চলছে দ্রুতগতিতে
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২২
ভদ্রা মোড় থেকে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত ফোরলেন সড়কের কাজ চলছে দ্রুতগতিতে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দিক-নির্দেশনায় রাজশাহী মহানগরীর ভদ্রা মোড় রেলক্রসিং হতে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ চারলেন সড়কের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

এক সময়ের খানাখন্দে ভরা সড়কটি একটি উন্নতমানের সড়কে পরিণত হচ্ছে। বর্তমানে সড়কটির কার্পেটিং কাজ চলমান রয়েছে।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগ জানিয়েছে, রাজশাহী মহানগরীর ভদ্রা মোড় রেলক্রসিং হতে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত সড়কটি রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ নির্মাণ করেছিল। তবে দীর্ঘদিন যাবৎ সংস্কার না থাকায় সড়কটি বড় গর্ত আর খানাখন্দে পরিণত হয়েছিল। সড়কের খারাপ অবস্থা দেখে রাসিক মেয়রের নির্দেশে সড়কটি নতুনভাবে নির্মাণে উদ্যোগ নেয় রাজশাহী সিটি কর্পোরেশন।

২০২১ বছরের ৬ নভেম্বর সড়কটির নির্মাণ কাজের উদ্বোধন করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৪ দশমিক ১৭ কিলোমিটার অযান্ত্রিক যানবাহন লেন সহ চার লেন সড়কের নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৬৯ কোটি ৭৮ লাখ টাকা।

ফোরলেনের সড়ক ছাড়াও দুই লেনের অযান্ত্রিক যানবাহন লেন, সড়ক বিভাজক ও দুইপাশে ড্রেন ও ফুটপাত নির্মাণ করা হচ্ছে। সড়কটির সৌন্দর্য্য বৃদ্ধিতে বৃক্ষরোপণের মাধ্যমে সবুজায়ন করা হবে। সড়কটি নির্মাণে অত্র এলাকার আর্থসামাজিক অবস্থার আমূল পরিবর্তন ঘটবে।

শেয়ার করুন