১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৫৯:৪৮ পূর্বাহ্ন
রাকাব-এঁর ২৭৩ কোটি টাকা বকেয়া ঋণ আদায়
  • আপডেট করা হয়েছে : ২৭-১১-২০২২
রাকাব-এঁর ২৭৩ কোটি টাকা বকেয়া ঋণ আদায়

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ঋণ আদায় মহাক্যাম্পের মাধ্যমে সফলভাবে ২৭৩ কোটি টাকা বকেয়া ঋণ আদায় করেছে। গত ২২ ও ২৩ নভেম্বর তারিখে রাকাবের সকল শাখায় একযোগে এই ঋণ আদায় মহাক্যাম্প সফলভাবে সম্পন্ন করেন।

জানা যায়, এই ঋণ আদায় মহাক্যাম্পে ১৪ হাজার ১০৮ জন ঋণ গ্রহিতার নিকট থেকে প্রায় ২৭৩ কোটি ৩০ লক্ষ টাকা বকেয়া ঋণ আদায় করেছে। যেখানে শ্রেণীকৃত ঋণের পরিমাণ ছিল ২৭ কোটি ২০ লক্ষ টাকা, সম্ভাব্য শ্রেণীকৃত ঋণ ১৯৮ কোটি ২২ লক্ষ টাকা, পুনঃতফশীলকৃত ঋণ ২১ কোটি ৯৪ লক্ষ টাকা, এক্সিট সুবিধার আওতায় প্রদানকৃত ঋণ এবং অন্যান্য ঋণ হতে আদায় ২৫ কোটি ৯৪ লক্ষ টাকা। এর মধ্যে রাজশাহী বিভাগ ১৫৪ কোটি ৯৭ লক্ষ, রংপুর বিভাগ ১১৭ কোটি ৬১ লক্ষ এবং ¯’ানীয় মুখ্য কার্যালয় ৭১ লক্ষ টাকা ঋণ আদায় করেন।

আরও জানা যায়, মহাক্যাম্পে ঋণ আদায়ের পাশাপাশি বিভিন্ন হিসাবের মাধ্যমে ৩০ কোটি ৬৯ লক্ষ টাকা আমানত সংগ্রহ এবং উল্লেখযোগ্য পরিমাণ ঋণ বিতরণ করা হয়। দুই দিনব্যপি এ ঋণ আদায় মহাক্যাম্পে ব্যাংকের উর্ধ্বতন নির্বাহীগণসহ বিভিন্ন জোনের জোনাল ব্যবস্থাপকগণ উপস্থিত ছিলেন।

ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষ আশাপ্রকাশ করেন মহাক্যাম্পে ঋণ আদায়ের ধারাবাহিকতা বজায় রেখে আগামী ডিসেম্বর মাসের মধ্যে সকল প্যারামিটারে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হবে। এজন্য সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সমন্বিত পরিকল্পনার মাধ্যমে আরও বেশী সক্রিয় ভুমিকা পালন করার আহ্বান জানানো হয়।

শেয়ার করুন