২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:০১:০১ পূর্বাহ্ন
অবৈধ গ্যাস সংযোগে চলত ৭ গ্রাম
  • আপডেট করা হয়েছে : ০৫-০১-২০২৩
অবৈধ গ্যাস সংযোগে চলত ৭ গ্রাম

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার পৃথক দুটি এলাকায় অভিযান চালিয়ে ৮ কিলোমিটার এলাকায় অবৈধ গ্যাস বিতরণ লাইন বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। 

৮ কিলোমিটার দীর্ঘ লাইন দুটির মাধ্যমে তেতৈতলা, বালুয়াকান্দি, কাজীরগাঁও, বড় রায়পাড়া, ছোট রায়পাড়া, আড়ালিয়া, মুদারকান্দিসহ মোট ৭টি গ্রামে অন্তত ৭ হাজার অবৈধ গ্যাস সংযোগ চলতো বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত একটানা চলে অভিযান। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়ার সহকারী কমিশনার (ভূমি) জি.এম. রাশেদুল ইসলাম।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তিতাস গ্যাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী সরুজ আলম, মেঘনা আঞ্চলিক বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী প্রকৌশলী মনিরুজ্জামান।

তিতাস গ্যাসের সোনারগা আঞ্চলিক বিপণন বিভাগের  উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী সরুজ আলম বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লাইন দুটি খুঁজে বের করা হয়। বালুয়াকান্দি থেকে মুদারকান্দি পর্যন্ত একটি লাইন যার দৈর্ঘ্য প্রায় ৬ কিলোমিটার। তার মাধ্যমে প্রায় ৭ হাজারের মতো অবৈধ গ্যাস সংযোগ চালু ছিল। 

অন্যদিকে তেতৈতলা গ্রামের আরেকটি লাইন যার দৈর্ঘ্য প্রায় ২ কিলোমিটার, তার মাধ্যমে অন্তত ১ হাজার অবৈধ সংযোগ চালু ছিল। এই দুটি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। 

গজারিয়া উপজেলার আরও কিছু জায়গায় অবৈধ গ্যাস সংযোগ চালু রয়েছে বলে আমরা খবর পেয়েছি। পর্যায়ক্রমে অভিযান পরিচালনা করে সব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হবে বলে জানান তিনি।

শেয়ার করুন